shono
Advertisement

মাঝরাতে কেপটাউনের হোটেলে বিরুষ্কা, ক্লান্তির লেশমাত্র নেই

ম্যাচের এক সপ্তাহ আগে চনমনে টিম ইন্ডিয়া। The post মাঝরাতে কেপটাউনের হোটেলে বিরুষ্কা, ক্লান্তির লেশমাত্র নেই appeared first on Sangbad Pratidin.
Posted: 07:55 PM Dec 29, 2017Updated: 02:26 PM Dec 29, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাইশ গজে সারাদিন পড়ে থাকার পরও কোহলিদের দেখে মনে হয়, ডাকলে আবার ব্যাট করতে নামতে পারবেন। তেমনই লম্বা বিমান যাত্রার পর হোটেলে চেক ইন করেই বেরিয়ে পড়তেও অসুবিধা নেই। পেশাদার জগতে ছুটতে ছুটতে ওঁরা নিজেদের মানিয়ে নিয়েছেন। জানেন খেলোয়াড়দের এটা জীবন। না পারলে দাঁড়িয়ে যেতে হবে। বৃহস্পতিবার মাঝরাতে কেপটাউনের হোটেলে পা রাখার পর টিম ইন্ডিয়াকে দেখে সেটাই আবার মনে হল।
ভারতীয় সময় রাত সওয়া তিনটেয় নাগাদ কেপটাউনের হোটেলে ঢোকে টিম ইন্ডিয়া। বিরুষ্কা আছেন। আছেন ঋদ্ধি, উমেশ, ইশান্ত, ধাওয়ান, শাস্ত্রী, সবাই। কাউকে দেখে মনে হল না, ক্লান্ত শরীর। কোহলিকে তো নয়ই। গাড়ি থেকে নেমে নিজেই ব্যাগ নামাতে ব্যস্ত হয়ে পড়লেন। কাঁধে ছোট ব্যাগ নিয়ে কোহলির পিছনে দেখা গেল অনুষ্কাকে। নতুন বউ। তিনি কেন ভারি ব্যাগ তুলবেন। সে সুযোগও ভারত অধিনায়ক দিলেন না স্ত্রী অনুষ্কাকে। ওঁদের পিছনে গোটা দল। মাঝরাত বলেই কথা বলার সুযোগ ছিল না।
হাতে সময় কম। এক সপ্তাহ পর এখানেই ভারত প্রথম টেস্ট খেলতে নামবে। তার আগে নিজেদের মেজে ঘষে তো নিতে হবে। এই প্রস্তুতিতে টিম ম্যানেজমেন্ট আগেই বার্তা পাঠিয়েছে, তাদের কেমন উইকেট পছন্দ। নিউল্যান্ডসে প্রথম টেস্ট। সেই মাঠের মতো পিচ চায় দল। ন্যাড়া পিচে প্র‌্যাকটিস করে লাভ কী! দেখতে হবে, কোহলিদের জন্য ওরা কেমন উইকেট বানিয়েছেন। কেপটাউনের উইকেটে বল সেভাবে ছুটবে বলে কেউ মনে করছেন না। এখানে স্পিনাররা কিছুটা সাহয্য পেতে পারেন। ভারতীয় দলে যেমন অশ্বিন, জাদেজা আছেন, তেমনই দক্ষিণ আফ্রিকা দলে আছেন বাঁ-হাতি স্পিনার কেশব মহারাজ।

Advertisement

[ঐতিহাসিক ম্যাচেও জয় অধরা মোহনবাগানের]

কোহলি দক্ষিণ আফ্রিকার বিমানে ওঠার আগে মুম্বইয়ে বলেছিলেন, এখন আমাদের নতুন করে প্রমাণ করার কিছু নেই। বিরাট বোঝাতে চেয়েছেন, দল নির্বাচনের পর যাঁরা উড়ে যাচ্ছেন, তাঁদের নিয়ে নতুন করে কথা বলার কিছু নেই। প্রমাণ করারও নয়। একটা জিনিসই প্রমাণ করার আছে তা হল, বিদেশের মাঠে ভারত সিরিজ জিততে পারে সেটা দেখাতে হবে।

এটা ঘটনা যে দক্ষিণ আফ্রিকায় গিয়ে গত ২৫ বছরে কোন ভারতীয় দল সিরিজ জিততে পারেনি। ছ’বছর আগে শচীনদের কাছে সুযোগ ছিল। কিন্তু কেপটাউনে শেষ টেস্টের পর সিরিজ ১-১ হয়। তবে এবারের দল নিয়ে অনেকেই আশা করছেন, ভারত সিরিজ জিতে দেশে ফিরতে পারে। কারণ? গত এক বছরে দেশের মাঠে সবাই পারফর্ম করেছেন। ব্যাটসম্যানের সঙ্গে বোলাররাও। তাই স্বপ্ন দেখাই যেতে পারে। উলটোদিকে যতই মর্কেল, ফিল্যান্ডার, রাবাদারা থাকুন না কেন। আবহওয়া অফিস জানাচ্ছে, কেপটাউন টেস্টের প্রথমদিন আকাশ মেঘলা থাকবে। মানে সিম, সুইং হবে। তাই মাঠের লড়াই দেখার জন্য মুখিয়ে ক্রিকেটপ্রেমীরা।

[সাতপাকে বাঁধা পড়লেন ক্রুনাল পান্ডিয়া, বিয়ের আসরে শচীন]

The post মাঝরাতে কেপটাউনের হোটেলে বিরুষ্কা, ক্লান্তির লেশমাত্র নেই appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement