shono
Advertisement

শহরে আসছে নতুন ভাই গুড্ডু! ‘একটু সরে বসুন’-এর টিজারে যত কাণ্ড ঋত্বিককে নিয়ে

বনফুলের ছোট গল্প অবলম্বনে তৈরি নতুন এই ছবি।
Posted: 07:28 PM Oct 28, 2023Updated: 07:46 PM Oct 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উৎসবের মরশুমে শহরে আসছে নতুন ভাই ‘গুড্ডু’। তাকে নিয়েই যত কাণ্ড। কোথায়? কমলেশ্বর মুখোপাধ্যায় পরিচালিত ‘একটু সরে বসুন’ (Ektu Sore Boshun) সিনেমায়। সেখানেই গুড্ডু ওরফে গুরুপদ দত্তগুপ্তর চরিত্রে অভিনয় করেছেন ঋত্বিক চক্রবর্তী (Ritwik Chakraborty)।

Advertisement

বলাইচাঁদ মুখোপাধ্যায় ওরফে বনফুলের ছোট গল্প অবলম্বনে তৈরি ‘একটু সরে বসুন’। টিজার দেখে যা মনে হচ্ছে তাতে আধুনিক সময়ের প্রেক্ষাপটে গল্প সাজিয়েছেন পরিচালক কমলেশ্বর। আর তাতে নিশিপদ্মপুরের গুরুপদর চরিত্রে অভিনয় করেছেন ঋত্বিক। এই গুরুপদ ওরফে গুড্ডুকে নিয়েই যাবতীয় ঘটনা ঘটেছে। আর সেই ঘটনা প্রবাহের সঙ্গে সঙ্গে এসেছে একগুচ্ছ চরিত্র।

[আরও পড়ুন: ভারত-বাংলাদেশের যৌথ প্রযোজনায় তৈরি ‘মুজিব’, কেমন হল বঙ্গবন্ধুর বায়োপিক?]

ঋত্বিক ছাড়াও এ ছবিতে অভিনয় করেছেন পরাণ বন্দ্যোপাধ্যায়, রজতাভ দত্ত, ইশা সাহা, পাওলি দাম, পায়েল সরকার, খরাজ মুখোপাধ্যায়, মানসী সিনহা, বিশ্বনাথ বসু, পার্থ সারথী চক্রবর্তীর মতো অভিনেতারা। ছবির চিত্রনাট্য ও সংলাপ পরিচালক কমলেশ্বরই লিখেছেন। চিত্রগ্রহণে সৌরভ বন্দ্যোপাধ্যায়। আর প্রযোজনায় অসিৎ ঘোষ, অনিন্দ্য দাশগুপ্ত ও শ্রীজিত মুখোপাধ্যায়।

 

সোশাল স্যাটায়ার ‘একটু সরে বসুন’। তাতে কমেডির মোড়কেই সামাজিক বার্তা দিতে চেয়েছেন কমলেশ্বর। বলা ভালো, উন্নয়ন আর উন্নতির তফাৎ বোঝাতে চেয়েছেন তিনি। নভেম্বর মাসেই সিনেমা হলে মুক্তি পাবে ঋত্বিক, পাওলি, ইশা, পায়েলদের এই ছবি। বনফুলের এই গল্প আজকের সমাজে অত্যন্ত প্রাসঙ্গিক, এমনটাই মত পরিচালকের।  

[আরও পড়ুন: ধনুক হাতে রণংদেহি মেজাজ! ‘বগলা মামা যুগ যুগ জিও’র গানে দেখুন খরাজ-ঋদ্ধিদের কীর্তি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement