shono
Advertisement

‘মানুষের আখ্যান, ভালবাসার কাহিনি’, দেখুন শ্রীজাতর প্রথম ছবি ‘মানবজমিন’-এর টিজার

ছবির গল্প, চিত্রনাট্য ও পরিচালনার দায়িত্বে লেখক-কবি শ্রীজাত।
Posted: 08:45 PM Nov 12, 2022Updated: 09:49 AM Nov 13, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘মন রে কৃষিকাজ জানো না।’ রামপ্রসাদের এই গানের সঙ্গে বাঙালির সম্পর্ক চিরকালীন। সেই কবে তিনি বলে গিয়েছিলেন, ‘এমন মানবজমিন রইল পতিত, আবাদ করলে ফলত সোনা।’ শ্রীজাতর (Srijato) প্রথম ছবি ‘মানবজমিনে’র টিজারের শুরুতে এই গানটির ভেসে আসা আরও একবার যেন বুঝিয়ে দেয়, চিরকালীন আসলে সমকালীনও। ১ মিনিট ১৩ সেকেন্ডের এই টিজার ইঙ্গিত দেয় বর্তমান সময়ে দাঁড়িয়ে এমন এক প্রশ্নের উত্তর হয়তো খুঁজবে কবির তৈরি ছবিটি, যা আসলে যুগে যুগে ফিরে এসেছে।

Advertisement

পরান বন্দ্যোপাধ্যায়ের চরিত্রটির আক্ষেপ, ”চিরটা কাল ইহকালের কাজ করলাম পরলোকের কথা ভেবে। অথচ ইহকালটা দেখতে পেলাম না।” এ যেন ‘জীবন এত ছোট কেনে’ প্রশ্নটিরই প্রতিফলন। জীবনসায়াহ্নে পৌঁছে যাওয়া এক বৃদ্ধ স্বর্গের জন্য জমি কিনতে চলেছেন। তাঁকে সেই জমি বিক্রি করবে আকাশপ্রদীপ প্রাইভেট লিমিটেড। ছেলের আক্ষেপ, একটা বাচ্চাদের ইস্কুলের জন্য টাকা দিতে নারাজ বাবা। অথচ তিনি স্বর্গের জমি কিনতে চলেছেন! এক অলীক বিষয়কে ঘিরে বাস্তবের পৃথিবীতে দাঁড়িয়ে বাবা-ছেলের সংঘর্ষের কথা বলবে ‘মানবজমিন’? নাকি আরও গভীরে গিয়ে জীবনের আসল সত্য়ি কী, সেটাই খুঁড়ে বের করবে? উত্তর সময় দেবে। আপাতত টিজার ঘিরে জাগছে প্রত্যাশা।

[আরও পড়ুন: OMG! অরিজিৎ সিংয়ের লাইভ শোয়ের টিকিটের দাম পঞ্চাশ হাজার টাকা!]

ছবিতে কুহুর ভূমিকায় প্রিয়াঙ্কা সরকারের পাশাপাশি প্রেমিক সঙ্কেতের চরিত্রে রয়েছেন পরমব্রত চট্টোপাধ্যায় (Parambrata Chattopadhyay)। পরাণ বন্দ্যোপাধ্যায়ের পাশাপাশি এই দুই শক্তিমান অভিনেতা-অভিনেত্রীর দিকে চোখ থাকবে দর্শকের। আকাশপ্রদীপ প্রাইভেট লিমিটেডের কর্ণধারের ভূমিকায় সৃজিৎ মুখোপাধ্যায় (Srijit Mukherji)। ছবিতে সুর দিয়েছে জয় সরকার। গান গেয়েছেন অরিজিৎ সিং, শ্রেয়া ঘোষাল, সোমলতা আচার্য চৌধুরীরা।

ছবির গল্প, চিত্রনাট্য ও পরিচালনার দায়িত্বে শ্রীজাত। তিনি আগেই জানিয়েছিলেন, নির্ভেজাল প্রেম ও রসিকতা দেখতে পছন্দ করেন বাঙালি দর্শক। তবে রহস্য, রোমাঞ্চ গল্পের ভিড়ে তা কোথাও যেন হারিয়ে যাচ্ছে। সেই হালকা মেজাজের গল্পই ফিরিয়ে আনতে চান তিনি। এক্ষেত্রে কবি তথা পরিচালকের আদর্শ তপন সিংয়ের ছবি। তাঁর ছবির ধরন বেশ ভাল লাগে শ্রীজাতর। তেমন ছবিই দর্শকদের জন্য তৈরি করতে চান। এবার টিজারের নেপথ্য কণ্ঠে তিনি জানালেন, ”মানুষের আখ্যান, ভালোবাসার কাহিনি, তাই আপনাদের সকলের জন্য নিয়ে এলাম মানবজমিন।”

[আরও পড়ুন: মা হলেন বিপাশা বসু, ফুটফুটে সন্তানের জন্ম দিলেন অভিনেত্রী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement