shono
Advertisement

ফের বড়সড় বিপত্তি ফেসবুকে, একাধিক দেশে ব্যাহত পরিষেবা

Published By: Anwesha AdhikaryPosted: 12:41 PM Apr 16, 2024Updated: 01:07 PM Apr 16, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আবারও ত্রুটি ফেসবুকে (Facebook)। সকাল থেকেই বিভ্রাটের মুখে পড়েছেন সোশাল মিডিয়া ইউজারদের একটা বড় অংশ। ফেসবুক থেকে উধাও হয়ে গিয়েছে তাঁদের টাইমলাইন। মঙ্গলবার সকাল থেকেই এমন সমস্যা হচ্ছে বলে দাবি ইউজারদের।

Advertisement

ঠিক কী সমস্যা হচ্ছে ফেসবুকে? ইউজাররা জানাচ্ছেন, ফেসবুকে যাবতীয় ফিড দেখতে পারছেন তাঁরা। সেখানে রিয়্যাক্ট বা কমেন্টও করতে পারছেন। নিজের স্টেটাস দিতে পারছেন। পোস্টও করা যাচ্ছে ফেসবুকে। কিন্তু সমস্যা হচ্ছে টাইমলাইনে। নিজের করা কোনও পোস্টই দেখতে পারছেন না ইউজাররা। নিজের প্রোফাইলে গেলেই তাঁদের স্ক্রিনে ভেসে উঠছে, 'নো পোস্ট অ্যাভেলেবল'। তবে ফেসবুকের আধিকারিকদের তরফে এই সমস্যা নিয়ে এখনও কিছুই জানানো হয়নি।

[আরও পড়ুন: কাশ্মীরে বড়সড় দুর্ঘটনা, ঝিলম নদীতে নৌকাডুবিতে মৃত অন্তত ৪ পড়ুয়া, নিখোঁজ বহু]

তবে নিজের টাইমলাইন না দেখতে পেলেও অন্যদের টাইমলাইন দেখতে পারছেন ইউজাররা। নোটিফেকশন থেকে খুললে নিজের পুরনো পোস্টও দেখা যাচ্ছে। মোবাইল বা ডেস্কটপ, কোনভাবেই নিজেদের টাইমলাইনের হদিশ পাচ্ছেন না ইউজাররা। যদিও ফেসবুকের এই সমস্যা সব ইউজারদের ক্ষেত্রে হয়নি। তবে অধিকাংশ ইউজারই এই ভোগান্তির শিকার হয়েছেন। স্টেটাস দিয়ে নিজেদের সমস্যার কথা জানিয়েছেন তাঁরা। মূলত ভারত ও বাংলাদেশের ইউজাররাই এই সমস্যায় পড়েছেন বলে প্রাথমিকভাবে জানা গিয়েছে। 

উল্লেখ্য, মাসখানেক আগেই বড়সড় বিভ্রাট দেখা দিয়েছিল ফেসবুকে। আচমকা লগ আউট হয়ে যায় ফেসবুক এবং ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট। কোনওভাবেই এই দুই সোশাল মিডিয়া ব্যবহার করা যাচ্ছিল না। প্রায় দেড় ঘণ্টা পর স্বাভাবিক হয় পরিষেবা। চলতি বছরে অন্তত ৩৩ বার বিভ্রাট দেখা গিয়েছে ফেসবুক ও ইনস্টাগ্রামে। মঙ্গলবার আবারও সমস্যায় পড়লেন ইউজাররা।

[আরও পড়ুন: অন্ধ্রের মুখ্যমন্ত্রীর উপর হামলা, অপরাধীর সন্ধানে বিরাট আর্থিক পুরস্কার ঘোষণা পুলিশের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement