shono
Advertisement
Rail Madad app

ফিরে পাবেন হারা-ধন, Rail Madad-তে মুস্কিল আসান

জানুন কীভাবে পাবেন আপনার হারানো জিনিস?
Published By: Amit Kumar DasPosted: 06:46 PM Aug 24, 2024Updated: 06:48 PM Aug 24, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রয়োজনীয় জিনিসপত্র, জামা-কাপড় বোঝাই ব্যাগ কিংবা নিতান্ত ছাতা, ট্রেন সফরে জিনিসপত্র হারানোর ঘটনা নতুন কিছু নয়। যদিও বেশিরভাগ ক্ষেত্রেই পাওয়া যাবে না ভেবে নিয়ে 'ঝামেলা' এড়িয়ে ক্ষতি স্বীকার করে নেন যাত্রীরা। কিন্তু ভারতীয় রেল বলছে, ট্রেন সফরে আপনার যা কিছুই হারাক বা চুরি হোক না কেন তা খুঁজে দেওয়ার দায়িত্ব রেল কর্তৃপক্ষের। অত্যন্ত সহজেই আপনার হারানো জিনিস ফেরত পেতে পারেন আপনি। কোনও আধিকারিকের অফিসে হত্যে দিয়ে নয়, বরং আপনার মুঠো ফোনেই রয়েছে এর সহজ সমাধান।

Advertisement

জানুন কীভাবে পাবেন আপনার হারানো জিনিস?
যদি ট্রেনে সফর করার সময় আপনার কোনও জিনিস চুরি হয় কিংবা হারিয়ে যায় সেক্ষেত্রে মোবাইলে ডাউনলোড করুন Rail Madad App। অথবা railmadad.indianrailways.gov.in/madad/final/home.jsp এই ওয়েবসাইটে চলে যান। এখানে নির্দিষ্ট অপশন ফলো করে আপনি চুরি বা হারিয়ে যাওয়া জিনিসের অভিযোগ দায়ের করতে পারেন। শুধু তাই নয়, রেলের শৌচাগার পরিস্কার সংক্রান্ত অভিযোগ বা কেউ যদি আপনাকে উত্যক্ত করে সে অভিযোগও এখান থেকে করতে পারবেন আপনি। এছাড়াও রেল পরিষেবা নিয়ে যদি কোনও অভিযোগ বা পরামর্শ থাকে সেটাও এখান থেকে জানাতে পারবেন আপনি।

[আরও পড়ুন: ভারী বৃষ্টিতে মর্মান্তিক দুর্ঘটনা, ৪ যাত্রী-সহ পুনেতে ভেঙে পড়ল হেলিকপ্টার]

রেলের দাবি অনুযায়ী, ট্রেনের মধ্যে প্রতিদিন লক্ষ লক্ষ মানুষ যাতায়াত করেন। স্বাভাবিকভাবেই ট্রেনে জিনিসপত্র ফেলে নেমে পড়ার ঘটনা নতুন কিছু নয়। আগে এই ধরনের ঘটনায় নির্দিষ্ট স্টেশনে গিয়ে রেল পুলিশ আধিকারিকদের কাছে অভিযোগ জমা করতে হত যাত্রীদের। তবে জিনিস পাওয়া যাবে না ভেবে নিয়ে এই ঝক্কি পোহাতে রাজি হতেন না বেশিরভাগ যাত্রী। যার জেরেই এই পরিষেবাকে আরও সহজ করে তুলতে রেলের তরফে আনা হয়েছে এই রেল মদত অ্যাপ। এর ফলে অতি সহজে নিজের অভিযোগ জানাতে পারেন যাত্রীরা।

[আরও পড়ুন: আকাশ থেকেই ডুবোজাহাজের হদিশ! ভারতকে ‘সোনোবয়’ বিক্রির সবুজ সংকেত আমেরিকার]

সাম্প্রতিক সময়ে এই রেল মদত অ্যাপ অত্যন্ত জনপ্রিয় হয়ে উঠেছে। হারানো জিনিস খুঁজে পেতে এই পদ্ধতি অবলম্বন করে অভিযোগ জানাচ্ছেন যাত্রীরা। মিলছে সুরাহাও। পাশাপাশি রেল পরিষেবাকে উন্নত করতে আপনার পরামর্শও এই পদ্ধতিতে সরাসরি জানাতে পারবেন রেল কর্তৃপক্ষকে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ভারতীয় রেল বলছে, ট্রেন সফরে আপনার যা কিছুই হারাক বা চুরি হোক না কেন তা খুঁজে দেওয়ার দায়িত্ব রেল কর্তৃপক্ষের।
  • অত্যন্ত সহজেই আপনার হারানো জিনিস ফেরত পেতে পারেন আপনি।
  • ট্রেনে আপনার কোনও জিনিস চুরি হয় কিংবা হারিয়ে যায় সেক্ষেত্রে মোবাইলে ডাউনলোড করুন Rail Madad App।
Advertisement