shono
Advertisement
Google Pay

Google Pay থেকে লেনদেনের ইতিহাস মুছতে চান? জেনে নিন সহজ পদ্ধতি

গুগল পে অ্যাকাউন্ট ডিলিট করাও সহজ।
Published By: Biswadip DeyPosted: 05:35 PM Aug 17, 2024Updated: 05:35 PM Aug 17, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইউপিআই মাধ্যমে টাকা পাঠাতে Google Pay’র জনপ্রিয়তা যথেষ্টই। এর মূল কারণ দুটি। এক, এর মাধ্যমে টাকা পাঠানোর পদ্ধতি খুবই সহজ। দুই, এটি অত্যন্ত নিরাপদ। জানেন কি আপনার ট্রানজ্যাকশন হিস্ট্রি নিজেদের কাছে রেখে দেয় গুগল পে? কিন্তু আপনি চাইলেই তা মুছে ফেলতে পারবেন সহজে। জেনে নিন কীভাবে।

Advertisement

গুগল পে অ্যাপটি খুলে প্রোফাইল সেকশনে ট্যাপ করুন। এর পর স্ক্রল করে ট্যাপ সেটিংসে যান। সেখান থেকে প্রাইভেসি অ্যান্ড সিকিউরিটি অপশনে যেতে হবে। তার পর ডেটা অ্যান্ড পার্সোনালাইজেশন অপশনে ট্যাপ করে গুগল অ্যাকাউন্ট লিঙ্কে ক্লিক করুন। তাহলেই আপনি পৌঁছে যাবেন গুগল অ্যাকাউন্টস পেজে। এবার পেমেন্টস অ্যান্ড সাবস্ক্রিপশনসে গিয়ে যান পেমেন্ট ইনফোতে। সেখানে ট্যাপ করে যান ম্যানেজ এক্সপিরিয়েন্সে। এর পর পেমেন্টস ট্রানজ্যাকশনস অ্যান্ড অ্যাক্টিভিটিতে গেলেই পেয়ে যাবেন গুগল পে ট্রানজ্যাকশনসের তালিকা। এবার চাইলেই ধরে ধরে উড়িয়ে দিতে পারেন লেনদেনের ইতিহাস। তবে একলপ্তেও উড়িয়ে দেওয়া যাবে সবটা।

[আরও পড়ুন: RG Kar কাণ্ডের তীব্র নিন্দা পাকিস্তানের, মৃতার পরিবারের পাশে দাঁড়ালেন ওপারের চিকিৎসকরা]

আবার আপনি যদি ডেস্কটপে গুগল পে খোলেন, তাহলেও লেনদেনের ইতিহাস মুছে ফেলতে পারেন। https://myaccount.google.com/ এই লিংকে ক্লিক করুন। তার পর পেমেন্টস অ্যান্ড সাবস্ক্রিপশনস অপশনে যান। সেখান থেকে পেমেন্ট ইনফো ও তাতে ক্লিক করে পেমেন্টস ট্রানজ্যাকশনস অ্যান্ড অ্যাক্টিভিটি অপশনে যান। একই ভাবে গুগল পে ট্রানজ্যাকশনসের তালিকা পেয়ে যাবেন। তার পর ধরে ধরে বা একেবারে উড়িয়ে দিতে পারেন লেনদেনের ইতিহাস।

গুগল পে অ্যাকাউন্ট ডিলিট করবেন কীভাবে

https://myaccount.google.com/ এই ঠিকানায় গিয়ে ডেটা অ্যান্ড প্রাইভেসি পলিসিতে যেতে হবে। সেখান থেকে ডিলিট এ গুগল সার্ভিসে। তার পর সেখানে গুগল পে সার্ভিস খুঁজে নিয়ে ডানদিকের ডাস্টবিন আইকনে ক্লিক করুন। একটি ওয়ার্নিং মেসেজ পাবেন। সেই অনুযায়ী ইনস্ট্রাকশন মেনে ডিলিট করে দিতে পারবেন আপনার অ্যাকাউন্ট। চিরতরে।

[আরও পড়ুন: রবিবার হচ্ছে না ডুরান্ড ডার্বি, বাতিল বাঙালির বড় ম্যাচ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • জানেন কি আপনার ট্রানজ্যাকশন হিস্ট্রি নিজেদের কাছে রেখে দেয় গুগল পে?
  • কিন্তু আপনি চাইলেই তা মুছে ফেলতে পারবেন সহজে।
  • জেনে নিন কীভাবে।
Advertisement