shono
Advertisement
IPL 2025

কেবল বিজ্ঞাপন থেকেই ৪৫০০ কোটি! আইপিএলের সময় বিপুল লক্ষ্মীলাভ জিও হটস্টারের

বিজ্ঞাপনী আয়ের নজির ভাঙবে জিও হটস্টার।
Published By: Anwesha AdhikaryPosted: 04:45 PM Mar 22, 2025Updated: 04:59 PM Mar 22, 2025

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একটা-দুটো নয়, সবমিলিয়ে ৩২টি স্পনসরশিপ পেয়েছে জিও হটস্টার! আইপিএল শুরু হওয়ার আগেই নয়া রেকর্ড গড়ছে এই অনলাইন স্ট্রিমিং প্ল্যাটফর্মটি। প্রাথমিকভাবে অনুমান, কেবলমাত্র বিজ্ঞাপন থেকেই আইপিএল মরশুমে ৪ হাজার ৫০০ কোটি টাকা আয় করতে চলেছে মুকেশ আম্বানির সংস্থা। পেড সাবস্ক্রাইবারের সংখ্যাও ১০ কোটি পর্যন্ত পৌঁছতে চাইছে জিও হটস্টার।

Advertisement

শনিবার থেকে শুরু হচ্ছে আইপিএল। ওটিটি প্ল্যাটফর্মে মেগা টুর্নামেন্টটি সম্প্রচারিত হবে একমাত্র জিও হটস্টারে। তাই টুর্নামেন্ট শুরুর আগেই বিজ্ঞাপনী আয়ের নিরিখে রেকর্ড গড়ে ফেলেছে তারা। ইতিমধ্যেই ৩২টি সংস্থার তরফে বিজ্ঞাপন পেয়েছে জিও হটস্টার। এছাড়াও অন্যান্য বেশ কয়েকটি খাতেও বিজ্ঞাপনী আয় হবে স্ট্রিমিং প্ল্যাটফর্ম থেকে। আইপিএলের মরশুমে আয় বাড়াতে আরও এক পথ খোলা রাখছে জিও হটস্টার।

জানা গিয়েছে, মাই ১১ সার্কেল, ফোন পে, এসবিআই, ব্রিটানিয়া ৫০-৫০, অ্যামাজন প্রাইম, ড্রিম ১১, টিভিএস, মারুতি, আমুলের মতো নামী সংস্থাগুলি বিজ্ঞাপন দিয়েছে জিও হটস্টারে। এছাড়াও আরও ছোট-বড় সংস্থার বিজ্ঞাপনও দেখানো হবে আইপিএল চলাকালীন। সবমিলিয়ে কেবল বিজ্ঞাপন থেকেই ৪৫০০ কোটি টাকা আয় হবে জিও হটস্টারের। উল্লেখ্য, গত বছর আইপিএলে টিভি এবং ডিজিটাল মিলিয়ে বিজ্ঞাপন বাবদ ৪ হাজার কোটি টাকা আয় হয়েছিল। সেটাই ছিল আয়ের নিরিখে নজির। কিন্তু ২০২৫ আইপিএলে সেটা ভেঙে দিতে চলেছে জিও হটস্টার।

আইপিএলই হল দেশের সবচেয়ে জনপ্রিয় টুর্নামেন্ট। দর্শকসংখ্যার নিরিখে প্রত্যেকবারই রেকর্ড গড়ে আইপিএল। সেই বিষয়টি মাথায় রেখেই পেড সাবস্ক্রাইবারের সংখ্যা আরও অনেক বাড়াতে চাইছে জিও হটস্টার। গত ১৪ ফেব্রুয়ারি যখন জিও হটস্টার লঞ্চ করা হয় তখন প্ল্যাটফর্মটির সাবস্ক্রাইবার সংখ্যা ছিল ৫ কোটি। মাত্র একমাসের মধ্যেই সেটা বেড়ে ৬.২ কোটিতে পৌঁছে গিয়েছে। আইপিএলের মধ্যেই সেটা যেন ১০ কোটি পেরিয়ে যায়, এমনটাই টার্গেট নিচ্ছে জিও হটস্টার।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • শনিবার থেকে শুরু হচ্ছে আইপিএল। ওটিটি প্ল্যাটফর্মে মেগা টুর্নামেন্টটি সম্প্রচারিত হবে একমাত্র জিও হটস্টারে।
  • মাই ১১ সার্কেল, ফোন পে, এসবিআই, ব্রিটানিয়া ৫০-৫০, অ্যামাজন প্রাইম, ড্রিম ১১, টিভিএস, মারুতি, আমুলের মতো নামী সংস্থাগুলি বিজ্ঞাপন দিয়েছে জিও হটস্টারে।
  • আইপিএলই হল দেশের সবচেয়ে জনপ্রিয় টুর্নামেন্ট। দর্শকসংখ্যার নিরিখে প্রত্যেকবারই রেকর্ড গড়ে আইপিএল।
Advertisement