shono
Advertisement

Breaking News

AirPod

চুরি গিয়েছিল ৫ কোটির ফেরারি, খুঁজে দিল আইপড!

অ্যাপলের অনবদ্য ফিচারেই বাজিমাত!
Published By: Biswadip DeyPosted: 08:37 PM Oct 01, 2024Updated: 08:37 PM Oct 01, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একজোড়া আইপড। গান শোAppleappleনানো কিংবা ফোনের বার্তালাপ ছাড়া তার আর কীই বা করার থাকে? এমনটাই ভাবে লোকজন। কিন্তু তা যে আদৌ নয় সেটা প্রমাণিত হল এক মার্কিন যুবকের জীবনে। তাঁকে তাঁর হারানো ৫ কোটির ফেরারি গাড়ি খুঁজে দিল ওই আইপডই! শুনতে যতই অবিশ্বাস্য লাগুক। ঘটেছে এমনটাই।

Advertisement

আমেরিকার কানেক্টিকাটের গ্রিনউইচ বেশ নিরিবিলি এক শহর। নিজের ব্র্যান্ড নিউ ২০২৩ মডেলের ফেরারি গাড়িটি পার্ক করার সময় ওই যুবকটি ঘুণাক্ষরেও টের পাননি কী ঘটতে চলেছে! তিনি আর কী করে বুঝবেন দূর থেকে সেদিকে নজর রেখে এক তস্কর। সেই চোর বাবাজি আচমকাই গাড়ি নিয়ে ধাঁ হয়ে যাওয়ায় স্বাভাবিক ভাবেই ওই যুবক বাক্যিহারা হয়ে পড়েন। অথ দামী গাড়িটি কী করে উদ্ধার করবেন তা ভাবতে গিয়ে দিশেহারা হয়ে যাচ্ছিলেন তিনি।

কিন্তু আচমকাই বিদ্যুৎচমকের মতো তাঁর মাথায় ভেসে আসে সংকেত! মনে পড়ে যায়, সাধের আইপড দুটি রয়ে গিয়েছে গাড়িতে। সঙ্গে সঙ্গে জন্ম নেয় এক আইডিয়া। আসলে অ্যাপলের 'ফাইন্ড মাই' ফিচারটি বহুদিন ধরেই ইউজারদের মুগ্ধ করে চলেছে। এই ফিচারই এযাত্রা বাঁচিয়ে দেয় ওই যুবককে। তিনি সেটি ব্যবহার করেই দেখতে পান গাড়িটির অবস্থান। সেটি থেকে পাঠানো সিগন্যাল পুলিশকে জানাতেই এক গ্যাস স্টেশন থেকে উদ্ধার হয় গাড়িটি। চোর অবশ্য ততক্ষণে পগার পার। তা হোক, ৫ কোটির ফেরারি ফিরে পেয়েই উৎফুল্ল ওই যুবক। অ্যাপল ও আইপডের জয়ধ্বনি এখন তাঁর মুখে।

তবে এই প্রথম এই ফিচার এমন কাণ্ড ঘটাল তা নয়। ডিভাইস যে জীবনদায়ী হতে পারে তা প্রমাণ হয়েছে আগেও। অ্যাপলের এই ধরনের প্রযুক্তির জয়জয়কার হয়ে চলেছে বহুদিন ধরেই। আবারও তা নিজের 'ক্ষমতা' জাহির করে চমকে দিল সকলকে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • একজোড়া আইপড। গান শোনানো কিংবা ফোনের বার্তালাপ ছাড়া তার আর কীই বা করার থাকে? এমনটাই ভাবে লোকজন।
  • কিন্তু তা যে আদৌ নয় সেটা প্রমাণিত হল এক মার্কিন যুবকের জীবনে।
  • তাঁকে তাঁর হারানো ৫ কোটির ফেরারি গাড়ি খুঁজে দিল ওই আইপডই!
Advertisement