shono
Advertisement
WhatsApp

ইন্টারনেট ছাড়াই পাঠানো যাবে ফাইল! হোয়াটসঅ্যাপে আসছে নয়া ফিচার

অ্যান্ড্রয়েডের জন্য ঘোষণার পর এবার আইওএস ইউজারদের জন্যও এই আপডেট আনতে চলেছে জুকারবার্গের সংস্থা।
Published By: Biswadip DeyPosted: 04:30 PM Jul 23, 2024Updated: 04:30 PM Jul 23, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হোয়াটসঅ্যাপ মানেই নতুনত্ব। প্রতিনিয়ত নতুন নতুন ফিচার যোগ করে তা প্রমাণ করে দেয় মেটার অন্তর্গত এই মেসেজিং অ্যাপটি। এবার জানা গিয়েছে, একটি নতুন ফিচার নিয়ে কাজ করছে হোয়াটসঅ্যাপ। এবার ইন্টারনেট ছাড়াই ফাইল শেয়ারের সুযোগ দিতে চলেছে এই অ্যাপ। ইতিমধ্যেই অ্যান্ড্রয়েডের জন্য ঘোষণা হয়ে গেলেও শিগগিগি আইওএস ইউজারদের জন্যও এই আপডেট আনতে চলেছে জুকারবার্গের সংস্থা।

Advertisement

ওয়েবিটাইনফোর এক রিপোর্টে দাবি করা হয়েছে, আইওএস ও অ্যান্ড্রয়েডের ক্ষেত্রে ফাইল শেয়ারের পদ্ধতি হবে আলাদা। প্রসঙ্গত, অ্যান্ড্রয়েডের ক্ষেত্রে 'নিয়ারবাই শেয়ারিং' অপশন থাকবে। আইফোন এয়ারড্রপের মতোই এর সাহায্যে বড় ফাইল শেয়ার করা যাবে ইন্টারনেট ছাড়াই। কিন্তু আইওএস ইউজারদের ক্ষেত্রে হোয়াটসঅ্যাপ আলাদা নিয়ম চালু করছে। এক্ষেত্রে কিউআপ কোড স্ক্যান করে ফাইল শেয়ার করা যাবে। তবে দুই ধরন নিয়েই এখনও পরীক্ষা নিরীক্ষা চলছে।

[আরও পড়ুন: ‘বিশেষ ক্ষেত্র ছাড়া জামিনে স্থগিতাদেশ নয়’, বড় নির্দেশ শীর্ষ আদালতের

কেমন চিন্তাভাবনা? আসলে হাই কোয়ালিটি ফটো, ভিডিও বা ডকুমেন্ট পাঠানোর ক্ষেত্রে অনেক সময় সমস্যা তৈরি হয় ইন্টারনেট সংযোগের ক্ষেত্রে। বহু এলাকাতেই ইন্টারনেট সংযোগ খুব দুর্বল থাকে। সেক্ষেত্রে এই ফিচার দারুণ উপকারী হবে বলে মনে করছে ওয়াকিবহাল মহল। প্রসঙ্গত, এর ফলে ‘এন্ড-টু-এন্ড এনক্রিপশন’ কোনওভাবেই ব্যাহত হবে না।

এদিকে জানা গিয়েছে, এবার থেকে আলাদা আলাদা ভাষায় মেসেজ অনুবাদও করে দেবে হোয়াটসঅ্যাপ (WhatsApp)। ওয়েবিটাইনফো অনুসারে, নতুন ফিচারকে কাজে লাগিয়ে যে কোনও ভাষায় লেখা মেসেজকে নিজের পছন্দমতো ভাষায় পড়তে পারবেন ইউজাররা। অপশনটি অন করে দিলেই সমস্ত মেসেজই স্বয়ংক্রিয় ভাবে অনুবাদ করে দেবে এই নতুন ফিচার। ওয়াকিবহাল মহলের মতে, এর ফলে দারুণ সুবিধা মিলবে। অন্য কোনও ভাষার মেসেজকে নিজে যে ভাষায় স্বচ্ছন্দ, তাতে রূপান্তরিত করে নেওয়া যাবে।

[আরও পড়ুন: একের পর এক দুর্ঘটনা, তবু বাজেটে অবহেলিত ‘রেল সুরক্ষা’! ‘কবচ’ অন্ধকারেই]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • একটি নতুন ফিচার নিয়ে কাজ করছে হোয়াটসঅ্যাপ।
  • এবার ইন্টারনেট ছাড়াই ফাইল শেয়ারের সুযোগ দিতে চলেছে এই অ্যাপ।
  • ইতিমধ্যেই অ্যান্ড্রয়েডের জন্য ঘোষণা হয়ে গেলেও শিগগিগি আইওএস ইউজারদের জন্যও এই আপডেট আনতে চলেছে জুকারবার্গের সংস্থা।
Advertisement