shono
Advertisement
WhatsApp

ইন্টারনেট ছাড়াই WhatsApp থেকে পাঠানো যাবে ছবি, ভিডিও! জানুন পদ্ধতি

আপনার পাঠানো ফাইলের গোপনীয়তাও বজায় থাকবে।
Posted: 01:58 PM Apr 24, 2024Updated: 01:58 PM Apr 24, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হোয়াটসঅ্যাপে দ্রুত কোনও ছবি, ভিডিও কিংবা ফাইল পাঠাতে হবে, অথচ কাজ করছে না ইন্টারনেট! অথবা এমন কোনও জায়গায় আটকে পড়েছেন যেখানে ইন্টারনেট পরিষেবা ব্যাহত! নো টেনশন। কারণ শীঘ্রই হোয়াটসঅ্যাপ (WhatsApp) থেকে বিনা ইন্টারনেটে প্রয়োজনীয় ফাইল পাঠাতে পারবেন ইউজাররা।

Advertisement

না, অলীক কল্পনা নয়। ইউজারদের সুবিধার্থে এমনই চিন্তাভাবনা করছে মেটার অন্তর্গত এই মেসেজিং অ্যাপটি। সরাসরি কিছু না জানালেও শোনা যাচ্ছে, অফলাইনেই হোয়াটসঅ্যাপ থেকে ভিডিও, ছবি, মিউজিক, ডকুমেন্ট ইত্যাদি ফাইল পাঠাতে পারবেন আপনিও। এবং সেই সমস্ত ফাইল এন্ড-টু-এন্ড এনক্রিপ্টেডই হবে। অর্থাৎ আপনার পাঠানো ফাইলের গোপনীয়তা বজায় থাকবে।

[আরও পড়ুন: প্রায় ২৬ হাজার চাকরি বাতিল, হাই কোর্টের রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে SSC]

সম্প্রতি প্রকাশ্য়ে এসেছে একটি স্ক্রিনশট। যেখানে দেখা যাচ্ছে, অ্যান্ড্রয়েডের বিটা ভার্সানে এই ফিচারটি নিয়ে পরীক্ষানিরীক্ষা চলছে। আশপাশের কোন অ্যান্ড্রয়েড ফোনে এবং ফাইল-শেয়ারিং অ্যাপ সাপোর্ট করবে, তা খতিয়ে দেখা হচ্ছে। যে সব ডিভাইসে ব্লুটুথের মাধ্যমে লোকাল ফাইল-শেয়ার করা যায়, সেসব ডিভাইসে একইভাবে হোয়াটসঅ্যাপ থেকে চলে যাবে ফাইল। এই ফিচার সাপোর্ট করবে, এমন নিকটবর্তী ডিভাইস খুঁজে বের করার পাশাপাশি আপনার হোয়াটসঅ্যাপকে ফটো গ্যালারি ও সিস্টেম ফাইল ব্যবহারের অনুমতিও দিতে হবে।

শেয়ার আইটির মতো অ্যাপ অফলাইনে যেভাবে কাজ করে, সেভাবেই ইন্টারনেট ছাড়া ব্যবহার করা যাবে হোয়াটসঅ্যাপ। কিন্তু কবে থেকে এই ফিচারের সুবিধা পাবেন ইউজাররা, সে বিষয়ে খোলসে করে কিছুই বলা হয়নি।

[আরও পড়ুন: ‘দেশের জন্য মঙ্গলসূত্র উৎসর্গ করেছেন আমার মা’, মোদিকে জবাব প্রিয়াঙ্কার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ইউজারদের সুবিধার্থে এমনই চিন্তাভাবনা করছে মেটার অন্তর্গত এই মেসেজিং অ্যাপটি।
  • সরাসরি কিছু না জানালেও শোনা যাচ্ছে, অফলাইনেই হোয়াটসঅ্যাপ থেকে ভিডিও, ছবি, মিউজিক, ডকুমেন্ট ইত্যাদি ফাইল পাঠাতে পারবেন আপনিও।
  • এবং সেই সমস্ত ফাইল এন্ড-টু-এন্ড এনক্রিপ্টেডই হবে।
Advertisement