shono
Advertisement
WhatsApp

গুচ্ছের 'আনরিড' মেসেজের ঝক্কি? সমাধানে নয়া ফিচার আনছে WhatsApp!

এই ফিচার 'দুমুখো তরবারি'ও হতে পারে এই আশঙ্কা তৈরি হয়েছে।
Published By: Biswadip DeyPosted: 04:35 PM May 22, 2024Updated: 04:36 PM May 22, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হোয়াটসঅ্যাপের জনপ্রিয়তা ক্রমে বেড়েই চলেছে। মেসেজিং অ্যাপ হিসেবে মেটার এই প্ল্যাটফর্ম নতুন প্রজন্ম থেকে প্রবীণ, সকলেরই পছন্দ। ব্যক্তিগত হোক বা কাজের বিষয়, হোয়াটসঅ্যাপই প্রথম পছন্দ সকলের। সেই সঙ্গে রয়েছে অসংখ্য গ্রুপ ও চ্যানেল। ফলে প্রয়োজনীয় মেসেজের পাশাপাশি অসংখ্য মেসেজও জমে যায়, যা না দেখলেও চলে। 'আনরিড' মেসেজের এই ঝক্কি কিন্তু সকলকেই কমবেশি পোয়াতে হয়। এবার সেই পরিস্থিতি থেকে উদ্ধার পাওয়ার 'উপায়'ও আনতে চলেছে হোয়াটসঅ্যাপ। আসতে চলেছে এমন এক ফিচার যার সাহায্যে না খুলেই উড়িয়ে দেওয়া যাবে অবাঞ্ছিত 'আনরিড' মেসেজ।

Advertisement

'ওয়েবিটাইনফো'য় প্রকাশিত এক প্রতিবেদন থেকে জানা যাচ্ছে, হোয়াটসঅ্যাপ পরীক্ষা নিরীক্ষা করছে নতুন এক সেটিংস অপশন নিয়ে। যা হয়ে উঠবে মুশকিল আসান। কিন্তু... এই ফিচার হয়ে উঠতে পারে 'দুমুখো তরবারি'ও। আসল হোয়াটসঅ্যাপের (WhatsApp) সেটিংসের মধ্যে নোটিফিকেশনসের মধ্যেই থাকবে নয়া অপশন। সেই অপশনটির নাম 'ক্লিয়ার আনরিড হোয়েন অ্যাপ ওপেনস'। অর্থাৎ যখনই আপনি হোয়াটসঅ্যাপ খুলবেন, তখনই সুযোগ থাকবে সব না পড়া মেসেজ একবারে উড়িয়ে দেওয়ার।

[আরও পড়ুন: রিল বানিয়ে ভাইরাল হওয়ার নেশা, একশো ফুট উঁচু থেকে জলে ঝাঁপ দিয়ে কিশোরের মৃত্যু!]

আর এখানেই রয়েছে সমস্যা। কেননা এর ফলে উড়িয়ে দেওয়া সমস্ত 'আনরিড' বার্তার মধ্যে জরুরি বার্তা যদি কিছু থাকে তাও চিরতরে নির্মূল হয়ে যাবে। ফলে সেটা নিশ্চিত ভাবেই গোলমেলে ব্যাপার। তবে এমনও জল্পনা রয়েছে, এই নয়া অপশন না খোলা মেসেজকে ওড়াবে না। কিন্তু 'আনরেড কাউন্টার'-এর সংখ্যা মুছে দেবে। শেষপর্যন্ত মেটা (Meta) এই অপশনকে চূড়ান্ত কী রূপ দেয়। খুব দ্রুতই তা চালু হবে বলে খবর। এক্ষেত্রে একটা উপায় তো রইলই। যদি অপশনটি আপনার পছন্দ না হয়, সেক্ষেত্রে তা টার্ন অফ করে রাখলেই হল।

[আরও পড়ুন: নিউটাউনে ‘খুন’ বাংলাদেশের সাংসদ! ঘনাচ্ছে রহস্য, তদন্তে পুলিশ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement