shono
Advertisement

হাসিনার বিমানে যান্ত্রিক গোলযোগ, পুলিশের হেফাজতে ৭

সন্দেহ অন্তর্ঘাতের! The post হাসিনার বিমানে যান্ত্রিক গোলযোগ, পুলিশের হেফাজতে ৭ appeared first on Sangbad Pratidin.
Posted: 12:18 AM Dec 23, 2016Updated: 06:48 PM Dec 22, 2016

সুকুমার সরকার, ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফ্লাইটে যান্ত্রিক ত্রুটি কাণ্ডে দায়ের হওয়া মামলায় গ্রেফতার বিমানের ৭ কর্মকর্তাকে ৭ দিন করে হেফাজতে নিয়েছে পুলিশ। এর আগে সংসদে প্রধানমন্ত্রী বলেছেন, বিমানের স্ক্রু খারাপ হওয়ার ঘটনাটি মানুষের চক্রান্ত। তিনি বলেন, বোয়িং কোম্পানি  থেকে জানানো হয়েছে, তাদের ছয় হাজার প্লে­ন বিশ্বব্যাপী চলছে। এ ধরনের ঘটনা কোথাও ঘটেনি। কাজেই এটা কোন টেকনিক্যাল ব্যাপার নয়।

Advertisement

বৃহস্পতিবার ঢাকা মেট্রোপলিটান ম্যাজিস্ট্রেট স্নিগ্ধা রানি সরকারের আদালতে কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট ১০ দিনের হেফাজতের আবেদন করে। পরে প্রত্যেকের ৭ দিন করে রিমান্ড মঞ্জুর করা হয়। গত ২৭ নভেম্বর হাঙ্গেরি যাওয়ার পথে শেখ হাসিনার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বোয়িং যান্ত্রিক ত্রুটির কারণে তুর্কমেনিস্তানের আশখাবাত বিমানবন্দরে জরুরি অবতরণে বাধ্য হয়। ইঞ্জিন অয়েলের ট্যাংকের একটি নাট ঢিলে থাকায় ওই বিপত্তি ঘটে বলে জানানো হয়েছিল। এর পেছনে নাশকতা ছিল কি না, তা খতিয়ে দেখতে বিমান মন্ত্রণালয়, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ তিনটি তদন্ত কমিটি করে।

মঙ্গলবার রাতে রাজধানীর বিমানবন্দর থানায় বরখাস্ত ন’জনের বিরুদ্ধে মামলা করেন বিমানের পরিচালক (ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ম্যানেজমেন্ট) এস এম আসাদুজ্জামান। মামলার পর দু’দিনের মধ্যে বুধবার রাতে ঢাকার বিভিন্ন এলাকা থেকে সাত আসামিকে গ্রেপ্তার করে পুলিশ।

The post হাসিনার বিমানে যান্ত্রিক গোলযোগ, পুলিশের হেফাজতে ৭ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement