shono
Advertisement

অন্যকে খুন করে নিজের মৃত্যুর গুজব, বিমার টাকা পেতে আজব কাণ্ড সরকারি কর্মীর

গ্রেপ্তার করা হয়েছে অভিযুক্তকে।
Posted: 03:23 PM Jan 19, 2023Updated: 03:26 PM Jan 19, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বছর খানেক আগে প্রায় এক কোটি টাকার ক্ষতি হয়েছিল শেয়ার মার্কেটে। এই পরিস্থিতি থেকে উদ্ধার পেতে নিজের মৃত্যুর গুজব ছড়ানোর অভিযোগ উঠল তেলেঙ্গানার (Telangana) এক সরকারি আধিকারিকের বিরুদ্ধে। উদ্দেশ্য ছিল একাধিক বিমার মোট ৭ কোটি টাকা হাতানো। যদিও শেষ পর্যন্ত কার্যসিদ্ধি হয়নি। উলটে ভুয়ো খবর ছড়ানো, বীমা সংস্থাকে প্রতারণা, এমনকী খুনের অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে ওই সরকারি আধিকারিককে।

Advertisement

পুলিশ সূত্রে জান গিয়েছে, মূল অভিযুক্ত তেলেঙ্গানা স্টেট সেক্রেটেরিয়েটের অ্যাসিসট্যান্ট সেকশন অফিসার। বছর খানেক আগে শেয়ার মার্কেটে ৮৫ লক্ষ খোয়া যায় তাঁর। মাথায় হাত পরে ব্যক্তির। এর পরেই সরকারি আধিকারিক, তাঁর স্ত্রী এবং আরও দুই আত্মীয় পরিকল্পনা করেন বিমার টাকা হাতানোর। এই সময়ে ৭ কোটি ৪ লক্ষ টাকার ২৫টি বিমা কেনেন তিনি। কিছুদিন পরে একটি গাড়িতে একশ শতাংশ দগ্ধ একটি মৃতদেহ উদ্ধার হয় নিজামাবাদ স্টেশনের কাছে। মৃতের সঙ্গে ছিল একটি আইডি কার্ড। সেটি ওই সরকারি আধিকারিকের।

[আরও পড়ুন: সদ্য নির্বাচনে জেতা হিমাচলে মাত্র একদিন ভারত জোড়ো যাত্রা! রাহুলের বিরুদ্ধে ক্ষোভ প্রদেশ নেতাদের]

প্রাথমিক ভাবে পুলিশের ধারণা হয় সরকারি আধিকারিকই বুঝি মারা গিয়েছেন। পরে পুলিশকর্মীরা জানতে পারেন স্টেট সেক্রেটেরিয়েটের অ্যাসিসট্যান্ট সেকশন অফিসার বহাল তবিয়তে রয়েছেন। ফলে তাঁকে পাকড়াও করতে অসুবিধা হয়নি পুলিশের। সম্প্রতি ওই সরকারি আধিকারিক, তাঁর স্ত্রী এবং অভিযুক্ত অন্য দুই আত্মীয়কে গ্রেপ্তার করে পুলিশ। তাঁদের বিরুদ্ধে একাধিক ধারায় মামলা রুজু করে তদন্তও শুরু হয়েছে। যে ব্যক্তির মৃতদেহের কাছ থেকে সরকারি আধিকারিকের পরিচয়পত্র মিলেছিল তাঁর পরিচয় জানার চেষ্টা চলছে।

[আরও পড়ুন: প্যারোলে মুক্ত উন্নাওয়ের ধর্ষক, আতঙ্কে নির্যাতিতা, রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীকে চিঠি ]

পুলিশ জানিয়েছে, নিজামাবাদ রেল স্টেশনে এক ব্যক্তিকে জোর করে মাথা মুড়িয়ে দেয় অভিযুক্ত ও তাঁর দুই সঙ্গী। এরপর তাঁকে সরকারি আধিকারিকের পোশাক পরতে বাধ্য করা হয়। পরে একটি গাড়িতে তোলা হয়। যেটিকে আগে থেকেই পেট্রল দিয়ে ভেজানো ছিল। অজ্ঞাত ব্যক্তি গাড়িতে উঠতেই তাতে আগুন লাগিয়ে দেওয়া হয় বলে অভিযোগ। ফলে প্রতারণার পাশাপাশি খুনের অভিযোগও দায়ের হয়েছে সরকারি কর্মীর বিরুদ্ধে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup অলিম্পিক`২৪ toolbarvideo শোনো toolbarshorts রোববার