shono
Advertisement

মুখ্য নির্বাচন কমিশনারের বিরুদ্ধে মামলার নির্দেশ, বিচারককেই সাসপেন্ড করল হাই কোর্ট

মুখ্য নির্বাচন কমিশনারের বিরুদ্ধে পুলিশি তদন্তের নির্দেশ দিয়েছিলেন ওই বিচারক।
Posted: 10:21 AM Aug 24, 2023Updated: 05:23 PM Aug 24, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের মুখ্য নির্বাচন কমিশনার রাজীব কুমারের (Rajiv Kumar) বিরুদ্ধে মামলা দায়ের করার নির্দেশ দিয়েছিলেন তেলেঙ্গানার এক সেশনস কোর্টের বিচারক। এবার সেই বিচারককেই সাসপেন্ড করে দিল তেলেঙ্গানা হাই কোর্ট। উচ্চ আদালতের বক্তব্য, সব দিক বিচার বিবেচনা না করে, তাড়াহুড়ো করে ওই নির্দেশ দিয়েছেন সেশনস কোর্টের বিচারক।

Advertisement

তেলেঙ্গানার সাংসদ ও বিধায়কদের বিশেষ আদালতের বিচারক কে জয়কুমার কিছুদিন আগে দেশের মুখ্য নির্বাচন কমিশনার রাজীব কুমার এবং তেলেঙ্গানার মন্ত্রী রাজীব গৌড়-সহ মোট ১১ জনের বিরুদ্ধে এফআইআর দায়ের করার নির্দেশ দিয়েছিলেন। মুখ্য নির্বাচন কমিশনার এবং তেলেঙ্গানার ওই মন্ত্রীর বিরুদ্ধে অভিযোগ ছিল, তাঁরা নাকি তেলেঙ্গানার ওই মন্ত্রীর নির্বাচনী হলফনামা রাতারাতি বদলে দিয়েছেন।

[আরও পড়ুন: টমেটো, পিঁয়াজের পর চিনির দামেও আগুন লাগার সম্ভাবনা, আশঙ্কায় বড় পদক্ষেপ কেন্দ্রের]

সেই অভিযোগপত্র হাতে পাওয়ামাত্রই রাজীব কুমার-সহ ১১ জনের বিরুদ্ধে তদন্তের নির্দেশ দিয়ে দেন কে জয়কুমার নামের ওই বিচারক। অভিযোগ, তিনি কোনওরকম বয়ান রেকর্ড, বা অভিযোগ খতিয়ে দেখার চেষ্টা না করেই সিদ্ধান্ত নিয়েছেন। তেলেঙ্গানা হাই কোর্ট মনে করছে, ওই বিচারক বড্ড বেশি তাড়াহুড়োয় এই সিদ্ধান্ত নিয়েছেন। তাঁর নির্দেশে বহু খামতি রয়ে গিয়েছে। পর্যবেক্ষণেও বিস্তীর্ণ ত্রুটি রয়েছে।

[আরও পড়ুন: ‘অন্ধকার চাঁদে’ আলো ছড়িয়ে যাত্রা শুরু প্রজ্ঞানের, চাঁদের মাটিতে জলের খোঁজ চালাবে রোভার]

হাই কোর্টের সূত্রের খবর, আপাতত ওই বিচারককে সাসপেন্ড করা হয়েছে। কোনওরকম রাজনৈতিক চাপে তিনি ওই সিদ্ধান্ত নিয়েছিলেন কিনা খতিয়ে দেখা হচ্ছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement