shono
Advertisement

OMG! বাসে উঠে ৩০ টাকা ভাড়া দিতে হল মোরগকে! ব্যাপারটা কী?

এ দেশেই ঘটেছে এমন ঘটনা।
Posted: 07:08 PM Feb 12, 2022Updated: 07:08 PM Feb 12, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  বাসে যাবে, আর টিকিট কাটবে না। তা তো হতে পারে না! তা সে মানুষও হোক বা মোরগ। ভাড়া সবারই লাগবে। এমনই বিশ্বাস ছিল বাস কন্ডাক্টরের। তাই মোরগেরও ভাড়া নেন তিনি। তিরিশ টাকার বিনিময়ে মোরগের মালিকের হাতে ধরিয়ে দেন সরকারি বাসের টিকিট।

Advertisement

কোনও সিনেমার কাল্পনিক চিত্রনাট্য নয়, এ ঘটনা ঘোর বাস্তব। আর ঘটেছে এ দেশেই। ঘটিয়েছেন তেলেঙ্গানার এক সরকারি বাসের কন্ডাক্টর।  সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে টিকিটের ছবি। তা দেখে যা বোঝা যাচ্ছে,  মঙ্গলবার নাগাদ ঘটনাটি ঘটেছে। আর সুলতানাবাদ থেকে করিমনগর পর্যন্ত মোরগের যাত্রার বিনিময়ে তিরিশ টাকার টিকিট কাটা হয়েছে।

[আরও পড়ুন: IPL Auction 2022 LIVE: ১৪ কোটি টাকা দর পেলেন দীপক চাহার, কারা কিনল তাঁকে?

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, তেলেঙ্গানার সরকারি বাসে (TSRTC) করে যাচ্ছিলেন মহম্মদ আলি নামের এক ব্যক্তি। তাঁর সঙ্গেই ছিল মোরগটি। লুকিয়ে নিয়ে যাচ্ছিলেন তিনি। টের পেয়ে যান বাস কন্ডাক্টর জি তিরুপতি। সঙ্গে সঙ্গে আপত্তি জানান তিনি। এভাবে মোরগ নিয়ে বাসে যাওয়া যাবে না বলে স্পষ্ট জানান তিনি। তিরুপতির দাবি ছিল, জীবন্ত কোনও প্রাণী বাসে উঠলেই তার ভাড়া দিতে হবে। এটাই নাকি নিয়ম। তাই মোরগের ভাড়াও মহম্মদ আলিকে দিতে হবে বলে জানিয়ে দেন তিনি। 

বেশ কিছুক্ষণ এ বিষয়ে দুই পক্ষের মধ্যে বচসা চলে। পরে তিরিশ টাকার বিনিময়ে মোরগের টিকিট কিনতে বাধ্য হন মহম্মদ আলি। সেই টিকিটের ছবিই সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। এ বিষয়ে প্রতিক্রিয়া দিতে গিয়ে তেলেঙ্গানার স্টেট রোড ট্রান্সপোর্ট কর্পোরেশন ডিপোর ম্যানেজার জানান, ওই এলাকায় এভাবেই অনেকেই পোষ্য নিয়ে বাসে যাওয়া-আসা করেন। এর জন্য বাড়তি কিছু টাকাও নেওয়া হয়। কিন্তু টিকিট এভাবে কাটা যায় না। কন্ডাক্টারের কাছে এর জবাব চাওয়া হবে বলেই জানান তিনি। 

[আরও পড়ুন: বল ভেবে বোমায় হাত, খাস কলকাতায় বিস্ফোরণে হাত উড়ল কিশোরের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার