shono
Advertisement

মুম্বইয়ের ধাঁচে হামলার ছক, করাচি থেকে রওনা ‘জেহাদি জাহাজ’

সতর্ক মুম্বই ও গুজরাট প্রশাসনও। The post মুম্বইয়ের ধাঁচে হামলার ছক, করাচি থেকে রওনা ‘জেহাদি জাহাজ’ appeared first on Sangbad Pratidin.
Posted: 01:12 PM Apr 07, 2018Updated: 05:09 PM Jun 12, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জলপথে হানা চালাতে পারে সন্ত্রাসবাদীরা। মুম্বইয়ের আদলে ফের ভারতকে রক্তাক্ত করতে রওনা দিয়েছে জেহাদিরা। ইতিমধ্যে মাছ ধরার জাহাজে আরব সাগরে পাড়ি দিয়েছে জঙ্গিরা। এমনটাই হুঁশিয়ারি দিয়েছেন কেন্দ্রীয় গোয়েন্দারা। এই প্রেক্ষিতে চূড়ান্ত সতর্কতা জারি করেছে গোয়া প্রশাসন। সতর্ক মুম্বই ও গুজরাট প্রশাসনও।

Advertisement

[মরা মানুষকে বাঁচিয়ে তোলার ‘ফর্মুলা’ জেনে ফেলেছিলেন বেহালার শুভব্রত]

সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর, গোয়ার বন্দরমন্ত্রী জয়েশ সালগাঁওকর খবরটির সত্যতা স্বীকার করেছেন। তিনি জানিয়েছেন, দেশের পশ্চিম উপকূলে সন্ত্রাসবাদী হামলা হতে পারে। এমনটাই সতর্কবার্তা দিয়েছে উপকূলরক্ষী বাহিনী। তাই উপকূলের পাশে থাকা ক্যাসিনো, হোটেল ও অ্যামিউজমেন্ট পার্কগুলিকে সতর্ক করা হয়েছে। কোনও সন্দেহজনক গতিবিধি দেখলেই তারা যেন প্রশাসনকে সতর্ক করে। মাছ ধরার জন্য সাগরে পাড়ি দেওয়া ভারতীয় নৌকা ও জাহাজগুলিকেও সতর্ক করে দেওয়া হয়েছে। তিনি আরও জানান, শুধু গোয়া নয়, মুম্বই বা গুজরাট উপকূলেও হামলা চালানোর ছক রয়েছে জঙ্গিদের।

স্বরাষ্ট্রমন্ত্রকে পেশ করা এক রিপোর্টে গোয়েন্দারা জানিয়েছেন, ভারতীয় মৎস্যজীবিদের একটি জাহাজ পাকড়াও করে পাকিস্তান। এবার আইএসআইয়ের নির্দেশে জেহাদিদের দিয়ে দেওয়া হয়েছে সেটি। পাকিস্তানের বন্দরশহর করাচি থেকে ওই জাহাজে করে রওনা দিয়েছে জেহাদিরা। ভারতীয় নৌসেনা ও উপকূলরক্ষীদের নজর এড়াতেই এই পন্থা নিয়েছে জঙ্গিরা।

এই রিপোর্ট পাওয়ার পরই চূড়ান্ত সতর্কতা অবলম্বন করেছে উপকূলরক্ষী বাহিনী। সন্দেহভাজন নৌকা ও জাহাজ নজরে পড়লে চালানো হচ্ছে তল্লাশি। স্থানীয় হোটেল ও নৌকার মালিকদের সাবধান করে দেওয়া হয়েছে। জানা গিয়েছে, ইতিমধ্যে সতর্ক করা হয়েছে ভারতীয় নৌসেনাকেও। প্রতিরক্ষা বিশেষজ্ঞদের একাংশের মতে, আত্মঘাতী জঙ্গিরা হামলার জন্য তৈরি। এদের মদত দিচ্ছে পাক সেনা ও আইএসআই। সম্প্রতি নিয়ন্ত্রণরেখা ও কাশ্মীরে ভারতের কড়া পদক্ষেপে উদ্বিগ্ন তারা। তাই চাপ এড়াতে ভারতে বড়সড় হামলার ছক কষছে পাকিস্তান।

[মেট্রোর স্মার্ট কার্ডে থাকবে বাংলা, বাঙালির আন্দোলনে স্বীকৃতি রেল মন্ত্রকের]

 

The post মুম্বইয়ের ধাঁচে হামলার ছক, করাচি থেকে রওনা ‘জেহাদি জাহাজ’ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement