shono
Advertisement

‘প্রভাবশালী হিন্দু’দের খুনের ছক, ভারতীয় যুবককে হত্যার ভিডিও পাকিস্তানে পাঠাল ২ জঙ্গি

হিন্দুদের খুনের পরিকল্পনা করেই ভারতে কাজ করছিল দুই জঙ্গি।
Posted: 01:32 PM Jan 16, 2023Updated: 01:32 PM Jan 16, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কয়েকদিন আগেই জঙ্গি সন্দেহে দুই ব্যক্তিকে গ্রেপ্তার করেছিল দিল্লি পুলিশ (Delhi Police)। তাদের জেরা করে জানা গিয়েছিল, এক ব্যক্তিকে তিন টুকরো করে খুন করেছিল তারা। এবার প্রকাশ্যে এল আরও চাঞ্চল্যকর তথ্য। জানা গিয়েছে, খুনের গোটা ঘটনাটি ভিডিও করে পাকিস্তানে (Pakistan) পাঠানো হয়েছে। টাকার বিনিময়েই এই খুন করা হয়েছে বলে জানতে পেরেছে পুলিশ। ধৃত এক ব্যক্তির অ্যাকাউন্টে ২ লক্ষ টাকা পাঠানো হয়েছিল, তার প্রমাণ পাওয়া গিয়েছে।

Advertisement

নিহত ব্যক্তির দেহ উদ্ধারের পর জানা গিয়েছে, তিনি সম্ভবত মাদকাসক্ত ছিলেন। ২১ বছর বয়সি ওই যুবকের হাতে ত্রিশূলের ট্যাটু করা ছিল। তবে দেহ শনাক্ত করা গেলেও মৃত যুবকের পরিচয় জানা যায়নি। পুলিশ সূত্রে জানা গিয়েছে, খুনের আগে ওই যুবকের সঙ্গে বন্ধুত্ব পাতিয়েছিল দুই জঙ্গি। পরিচয় গভীর হতেই তাঁকে নিজেদের বাড়িতে ডেকে নিয়ে যায় দুই জঙ্গি- জগজিৎ সিং ও নৌশাদ। সেখানেই ওই যুবককে হত্যা করা হয়। খুনের ঘটনাটি ভিডিও করে রাখে দুই জঙ্গি।

[আরও পড়ুন: দিল্লিতে গুজরাট জয় উদযাপন বিজেপির, জাতীয় কর্মসমিতির বৈঠকের আগে মোদির রোড শো]

পুলিশের তরফে জানানো হয়েছে, পাকিস্তানের সোহেল নামে এক ব্যক্তিকে ৩৭ সেকেন্ডের ভিডিওটি পাঠান হয়। লস্কর-ই-তইবার সঙ্গে যুক্ত রয়েছে সোহেল। খুনের কিছুদিন আগেই তাঁর অ্যাকাউন্ট থেকে নৌশাদকে ২ লক্ষ টাকা পাঠান হয়। পুলিশ সূত্রে আরও জানানো হয়েছে, ‘প্রভাবশালী হিন্দুদের’ হত্যা করার জন্যই নৌশাদকে ভারতে পাঠিয়েছে সোহেল। অন্যদিকে, ভারতীয় শিখদের উসকে দিয়ে খলিস্তানি কার্যকলাপে মদত দেওয়ার জন্য জগজিৎ সিংকে পাঠান হয়েছিল।

বৃহস্পতিবার সন্ধ্যায় গোপন সূত্রে খবর পেয়ে দিল্লির ভালসওয়া এলাকাতে তল্লাশি অভিযান চালিয়েছিল পুলিশ। এলাকার একটি বাড়ি থেকে গ্রেপ্তার করা হয় জগজিৎ সিং আলিয়াস এবং নৌশাদ নামের দুই ব্যক্তিকে। সেই সময় তল্লাশি অভিযানে উদ্ধার হয়েছিল ৩টি পিস্তল ও ২২ রাউন্ড গুলি। এর পর শনিবার তাদের আস্তানা থেকে হ্যান্ড গ্রেনেড উদ্ধার করেছে পুলিশ। তাদের জেরা করেই উত্তর দিল্লির পরিত্যক্ত দেহাংশের কথা জানতে পারে পুলিশ। আরও জানা যায়, সাধারণতন্ত্র দিবসে নাশকতা চালানোর পরিকল্পনা ছিল দুই জঙ্গির। 

[আরও পড়ুন:মোদি-শাহের ‘জাতীয়তাবাদ’কে খোঁচা রোমিলা থাপারের, পালটা সরব বিজেপি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement