shono
Advertisement

টলিউডের দুস্থ শিল্পীদের মাসে ২ হাজার টাকা সাহায্য আর্টিস্ট ফোরামের

এপ্রিল থেকে জুন পর্যন্ত এই সাহায্যের কথা ঘোষণা করেছে আর্টিস্ট ফোরাম। The post টলিউডের দুস্থ শিল্পীদের মাসে ২ হাজার টাকা সাহায্য আর্টিস্ট ফোরামের appeared first on Sangbad Pratidin.
Posted: 10:34 AM Apr 21, 2020Updated: 04:31 PM Apr 21, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা সংক্রমণ ঠেকাতে দেশজুড়ে চলছে লকডাউন। বন্ধ সমস্ত শুটিং। এই পরিস্থিতিতে সমস্যায় পড়েছেন টলিউডের স্বল্প পরিচিত আর্টিস্টরা। নামমাত্র পারিশ্রমিকে যাঁরা অভিনয় করেন, তাঁদের আর্থিক সঞ্চয় তেমন নেই। বিভিন্ন ছবি, ধারাবাহিক বা ওয়েব সিরিজে ছোটখাট চরিত্রে অভিনয় করেই তাঁদের দিন চলে। এই পরিস্থিতিতে তাঁরা চরম দারিদ্রতা সঙ্গে যুঝছেন। তাই এই পরিস্থিতিতে তাঁদের পাশে দাঁড়ানো সিদ্ধান্ত নিয়েছে আর্টিস্ট ফোরাম। এপ্রিল থেকে মে, এই তিন মাস দুস্থ শিল্পীদের মাসে ২ হাজার টাকা করে দেওয়ার কথা ঘোষণা করেছে তারা।

Advertisement

আর্টিস্ট ফোরামের তরফ থেকে ৫ লক্ষ টাকা দিয়ে একটি ত্রাণ তহবিল গঠন করা হয়। ফোরামের সদস্য থেকে শুরু করে বিভিন্ন সেলিব্রিটি, প্রযোজক, চ্যানেল কর্তৃপক্ষ ও সমাজের বিভিন্ন স্তরের মানুষের কাছে এই তহবিলে দানের আবেদন জানানো হয়েছিল। সেই আবেদনে সাড়া দিয়েই অনেকে তহবিলে সাধ্যমতো দান করেন। এর জন্য প্রত্যেকের কাছেই কৃতজ্ঞতা প্রকাশ করেছে আর্টিস্ট ফোরাম। তবে বিশেষ করে ধন্যবাদ জানানো হয়েছে সৌরভ গঙ্গোপাধ্যায়কে। তিনি ক্রীড়াজগতের মানুষ হয়েও সিনেদুনিয়ার দুস্থ শিল্পীদের জন্য এগিয়ে এসেছেন বলে সংগঠনের তরফে কৃতজ্ঞতা প্রকাশ করা হয়েছে। ১৯ এপ্রিল পর্যন্ত তহবিলে ১৮ লক্ষ ৩৭ হাজার ১০৯ টাকা জমা পড়েছে। আর্টিস্ট ফোরাম সিদ্ধান্ত নিয়েছে, এপ্রিল, মে ও জুন- এই তিন মাস দুস্থ শিল্পীদের মাসে ২ হাজার টাকা করে সাহায্য করা হবে। এখনও পর্যন্ত ৫১২ জন এর জন্য আবেদন করেছেন। এখনও প্রতিদিন আবেদন আসছে।

[ আরও পড়ুন: ঔরঙ্গাবাদের চিকিৎসকদের জন্য পিপিই চাই, শাহরুখের দ্বারস্থ ‘সেক্রেড গেমস’ খ্যাত অভিনেত্রী ]

ইতিমধ্যেই ফোরামের পক্ষ থেকে ৩৯৩ জনকে ২ হাজার টাকা করে মোট ৭ লক্ষ ৮৬ হাজার টাকা পাঠানো হয়েছে। বাকিদেরও সাহায্যের কাজ চলছে। যাঁদের এই সংকটের সময় নিত্য প্রয়োজনীয় দ্রব্য বা ওষুধপত্র কেনার সামর্থ নেই, তাঁদের জন্যই এই উদ্যোগ নিয়েছে আর্টিস্ট ফোরাম। সংস্থার তরফে জানানো হয়েছে, এই কাজের জন্য প্রচুর অর্থের প্রয়োজন। অন্তত ৪০ থেকে ৫০ লক্ষ টাকা। কারণ পরিস্থিতি আগামী দিনে কোথায় পৌঁছবে, তার কোনও ঠিক নেই। ফলে দুস্থ শিল্পীদের কাজের ক্ষেত্রেও অনিশ্চয়তা দেখা দিয়েছে। তবে যে কোনও প্রতিকূল পরিস্থিতি মোকাবিলার জন্য সর্বশক্তি দিয়ে লড়বে বলে জানিয়েছে ফোরাম। ইতিমধ্যেই সংস্থার তরফে দুস্থ শিল্পীদের সাহায্য করতে F.C.T.W.E.I.কে ৩ লক্ষ টাকা দেওয়া হয়েছে। ১ লক্ষ টাকা দেওয়া হয়েছে দুস্থ নেপথ্যকর্মীদের। এছাড়া ১৫ জন টি-বয়কে ওয়েলফেয়ার ফান্ড থেকে ২ হাজার টাকা করে মোট ৩০ হাজার টাকা দেওয়া হয়েছে।

[ আরও পড়ুন: লকডাউনে বাড়ছে গার্হস্থ্য হিংসা, অত্যাচারের বিরুদ্ধে সরব হওয়ার আহ্বান কোহলি-মাধুরির ]

The post টলিউডের দুস্থ শিল্পীদের মাসে ২ হাজার টাকা সাহায্য আর্টিস্ট ফোরামের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement