shono
Advertisement

৩ দিনে বক্স অফিসে রেকর্ড ব্যবসা, বিজেপি শাসিত চার রাজ্যে করমুক্ত ‘কাশ্মীর ফাইলস’

ছবির টিমকে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
Posted: 12:57 PM Mar 14, 2022Updated: 01:49 PM Mar 14, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুক্তির পর থেকেই গোটা দেশে আলোড়ন ফেলেছে পরিচালক বিবেক অগ্নিহোত্রির ছবি ‘দ্য কাশ্মীর ফাইলস’। ছবি রিলিজের দু’ দিনের মধ্যেই ১২ কোটি টাকার ব্যবসা করে ফেলেছে এই ছবি। ছবির সমালোচক মনে করছেন, কাশ্মীর ফাইলসের সাফল্যের যাত্রা এই সবে শুরু। তারই মধ্যে দেশের চার বিজেপি শাসিত রাজ্য গুজরাট, হরিয়ানা এবং মধ্যপ্রদেশে এই ছবিকে করমুক্ত বলে ঘোষণা করা হল। এই ছবি করমুক্ত করা হয়েছে কর্ণাটকেও। 

Advertisement

এই চার রাজ্যের মুখ্যমন্ত্রীরাই টুইট করে জানিয়েছেন, এই ছবি বেশিরভাগ মানুষের কাছে পৌঁছে যাওয়া উচিত। আর সেই কারণেই করমুক্ত করা হয়েছে। এই চার রাজ্যের মুখ্যমন্ত্রীদের টুইট করে সোশ্যাল মিডিয়ায় ধন্যবাদ জানিয়েছেন পরিচালক বিবেক অগ্নিহোত্রী। অন্যদিকে সোশ্যাল মিডিয়া এই ছবিকে ঘিরে উচ্ছ্বাস দেখিয়েছেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত। কঙ্গনা লিখেছেন, এই ছবি প্রমাণ করেছে কেবলমাত্র বেশি টাকা খরচ করলেই সিনেমা হল ভর্তি হয় না। ভাল ছবির কদর এখনও রয়েছে। কঙ্গনা তাঁর বক্তব্যে বলিউড মাফিয়া অর্থাৎ ইঙ্গিতে করণ জোহর, বনশালিকেও কটাক্ষ করেছেন।

[আরও পড়ুন: ‘দ্য কাশ্মীর ফাইলস’ ছবির প্রশংসায় প্রধানমন্ত্রী মোদি, দেখা করলেন কলাকুশলীদের সঙ্গে]

১৯৯০ সালে জম্মু-কাশ্মীর থেকে কাশ্মীরি পণ্ডিতদের বিতাড়িত করার ঘটনা নিয়ে ‘দ্য কাশ্মীর ফাইলস’ ছবি বানিয়েছেন বিবেক অগ্নিহোত্রী। অনুপম খের, মিঠুন চক্রবর্তী, দর্শন কুমার, পল্লবী যোশী অভিনীত এই ছবির টিমকে ইতিমধ্যেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি শুভেচ্ছা জানিয়েছেন।

[আরও পড়ুন: পর্দার ইহুদি গণহত্যাকে ছাপিয়ে গেল ‘দ্য কাশ্মীর ফাইলস’, কাঁদতে কাঁদতে প্রেক্ষাগৃহ ছাড়লেন দর্শকরা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement