shono
Advertisement

ছবির মূল বার্তা কী, প্রধানমন্ত্রীই বলে দিয়েছেন! উচ্ছ্বসিত ‘দ্য কেরালা স্টোরি’র নির্মাতা

মুক্তির দিনই সাড়া ফেলেছে আদা শর্মা অভিনীত ছবিটি।
Posted: 11:16 AM May 06, 2023Updated: 11:16 AM May 06, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কর্ণাটকে ভোট প্রচারে গিয়ে কংগ্রেসকে তোপ দাগতে ‘দ্য কেরালা স্টোরি’কে হাতিয়ার করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ছবিটির বিষয়বস্তুর প্রশংসা শোনা গিয়েছিল তাঁর মুখে। আর খোদ প্রধানমন্ত্রীর প্রশংসা পেয়ে উচ্ছ্বসিত ছবির নির্মাতারা। প্রযোজক ভিপুল শাহর দাবি, সিনেমার মাধ্যমে কোন বার্তা দেওয়ার চেষ্টা করা হয়েছে, তা মোদিই পরিষ্কার করে দিয়েছেন।

Advertisement

ট্রেলার মুক্তি পাওয়ার পর থেকেই ‘দ্য কেরালা স্টোরি’ (The Kerala Story) নিয়ে শুরু হয়েছে বিতর্ক। ট্রেলারে দেখানো হয়, কেরল থেকে ৩২ হাজার মহিলা নিখোঁজ হয়ে যান, যাঁরা পরবর্তীতে জঙ্গিগোষ্ঠী আইসিসে যোগ দেন। সে রাজ্যের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন এ তথ্য ভুয়ো বলে দাবি করেন। ছবির নির্মাতাদের বিরুদ্ধে সরব হয়ে কংগ্রেস নেতা শশী থারুর জানান, বাস্তবকে ভুলভাবে ফুটিয়ে তোলা হচ্ছে। কিন্তু শুক্রবার কেরলে নির্বাচনী প্রচারে গিয়ে এই ছবির সমর্থনেই কার্যত সুর চড়ান মোদি। বলে দেন, এই ছবিকে নিষিদ্ধ করার দাবি তুলে কংগ্রেস আদতে সন্ত্রাসবাদকেই প্রশ্রয় দিচ্ছে। তাই বিতর্কের আবহে প্রধানমন্ত্রীকে পাশে পেয়ে খুশি প্রযোজক।

[আরও পড়ুন: বাড়ছে জনযোগ, দক্ষিণে ‘নবজোয়ার’ যাত্রার রুট বদলাচ্ছেন অভিষেক]

তিনি বলেন, “আমরা বারবার বলেছি যে এই সিনেমা কোনও সম্প্রদায় কিংবা ধর্মের বিরুদ্ধে নয়, সন্ত্রাসের বিরুদ্ধে সরব হয়েছে। আর সেটাই এবার জানিয়ে দিলেন খোদ আমাদের প্রধানমন্ত্রীও।” পাশাপাশি ছবিটির মুক্তি স্থগিতাদেশ না দেওয়ায় কেরল হাই কোর্টের প্রতিও নিজের কৃতজ্ঞতা জানিয়েছেন ভিপুল শাহ।

শুক্রবার, ৫ মে মুক্তি পেয়েছে ‘দ্য কেরালা স্টোরি’। বিতর্ক দানা বাঁধায় ছবিটি ঘিরে কৌতূহল তৈরি হয়েছিল দর্শকদের। তাই প্রথম দিনেই উল্লেখযোগ্য সাড়া ফেলেছে আদা শর্মা অভিনীত ছবিটি। মুক্তির দিনই সাড়ে ৭ থেকে ৮ কোটি টাকার ব্যবসা করেছে ‘দ্য কেরালা স্টোরি’।

[আরও পড়ুন: আর ‘আপৎকালীন স্বাস্থ্য বিপর্যয়’ নয় করোনা ভাইরাস, স্বস্তি দিয়ে জানাল WHO]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement