shono
Advertisement

এই দুই বলিউডের ছবি এবার অস্কার জেতার দৌড়ে!

আপনার প্রিয় বলিউডের ছবি প্রতিদ্বন্দ্বিতায় ফেলল হলিউডকে! The post এই দুই বলিউডের ছবি এবার অস্কার জেতার দৌড়ে! appeared first on Sangbad Pratidin.
Posted: 02:53 AM Dec 24, 2016Updated: 09:23 PM Dec 23, 2016

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অস্কার জেতার লড়াইয়ে যে এর আগে বলিউডের আর কোনও ছবি যায়নি, এমনটা নয়। ‘মাদার ইন্ডিয়া’, ‘সালাম বম্বে’, ‘লগন’- তালিকাটি মোটামুটি সমৃদ্ধই বলা যায়। যদিও এখনও পর্যন্ত বলিউডের কোনও ছবিই অস্কার জিততে পারেনি।

Advertisement


কিন্তু প্রতি বছরেই যখন ইদানীং নিয়ম করে অস্কারের দৌড়ে বলিউডের ছবির নাম ওঠে, আমরা আনন্দিত হই। এই বছরে অ্যাকাডেমি অফ মোশন পিকচার্স আর্টস অ্যান্ড সায়েন্স যে ছবির তালিকাটি প্রকাশ করল, তাতে দেখা গেল বলিউডের দুটি বায়োপিকের নাম। একটি ‘এম এস ধোনি: দ্য আনটোল্ড স্টোরি’, অন্যটি ‘সরবজিৎ’।


অ্যাকাডেমি অফ মোশন পিকচার্স আর্টস অ্যান্ড সায়েন্স প্রতি বছর মূলত এমন ছবিই বেছে নেয় যা একই সঙ্গে সমালোচকদের কাছেও আদৃত হয়, আবার বক্স অফিসেও ভাল ব্যবসা দেয়। মজার ব্যাপার- এই দুটি শর্ত পূরণ কিন্তু করছে একমাত্র ‘এম এস ধোনি: দ্য আনটোল্ড স্টোরি’। ‘সরবজিৎ’ সমালোচকদের ভাল লাগলেও বক্স অফিসের সাফল্য অর্জন করতে পারেনি! তাহলে ছবিটিকে কেন তালিকাভুক্ত করল বলিউড? খুব সম্ভবত ভারত, পাকিস্তান দুই প্রতিবেশী দেশের বাস্তব সময় সমস্যাকে তুলে ধরেছিল বলে!
যাই হোক, ভারতীয় হিসেবে এতে আমাদের আনন্দ পাওয়ারই কথা! যতক্ষণ ছবি থাকবে প্রতিযোগিতায়, জেতার আশাও থাকবে!

The post এই দুই বলিউডের ছবি এবার অস্কার জেতার দৌড়ে! appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement