shono
Advertisement

৬০ দিন বন্ধ থাকবে কলকাতার এই ব্যস্ত রাস্তা, কোন পথে যাবে গাড়ি? জানাল ট্রাফিক পুলিশ

বসানো হবে নিকাশি পাইপ। তাই এই সিদ্ধান্ত।
Posted: 09:30 PM Jul 31, 2023Updated: 09:30 PM Jul 31, 2023

অর্ণব আইচ: বসানো হবে নিকাশি পাইপ। যার জন‌্য আগামী দু’মাস বন্ধ থাকতে চলেছে দক্ষিণ কলকাতার টালিগঞ্জ থেকে বেহালা যাওয়ার মূল রাস্তা সন্তোষ রায় রোড।

Advertisement

জানানো হয়েছে, অন‌্য একাধিক রাস্তা দিয়ে গাড়ি ঘোরানোর পরিকল্পনা গ্রহণ করেছে ট্রাফিক পুলিশ। পুলিশের তরফে বলা হয়েছে, কলকাতা পুরসভা সন্তোষ রায় রোড জুড়ে নতুন করে নিকাশি পাইপ বসাবে। ফলে টালিগঞ্জ থেকে বেহালা চৌরাস্তা ও তার আশপাশের অঞ্চলের মূল সংযোগকারী রাস্তাটি মঙ্গলবার থেকে আগামী ৬০ দিন অর্থাৎ দু’মাসের জন‌্য সম্পূর্ণ বন্ধ থাকবে। ওই রাস্তায় ছোট গাড়ি বা মালবাহী গাড়ি ছাড়াও আনন্দপুর, যাদবপুর থেকে একাধিক সরকারি ও বেসরকারি বাস চলে।

[আরও পড়ুন: ভিনজাতের ছাত্রীর জলের বোতলে প্রস্রাব ভরল সহপাঠীরা! পদক্ষেপ করেনি স্কুল, তুমুল বিক্ষোভ]

ট্রাফিকের সূত্র জানিয়েছে, সন্তোষ রায় রোড বন্ধ থাকার ফলে ছোট গাড়িগুলি টালিগঞ্জ থেকে মুচিপাড়া মোড় হয়ে রাজা রামমোহন রায় রোড, জেমস লং সরণি ধরে জলকল‌্যাণ মোড় বা ডায়মন্ডহারবার রোড ধরে পৌঁছবে বেহালার শখের বাজারে। আবার মালবাহী গাড়ি ও বাসের রুট পালটে মুচিপাড়া মোড় থেকে রাজা রামমোহন রায় রোড, জেমস লং সরণি, বীরেন রায় রোড, ডায়মন্ড হারবার রোড হয়ে বেহালা চৌরাস্তা ও শখের বাজারে পৌঁছানো যাবে। আবার বেহালা থেকেও এই একই রুট ধরে মুচিপাড়া মোড় ও টালিগঞ্জে গাড়ি যাতায়াত করতে পারবে বলে জানিয়েছে পুলিশ।

তবে ঘুরপথে যাওয়ার কারণে গন্তব্যে পৌঁছতে অতিরিক্ত সময় লাগতে পারে নিত্যযাত্রীদের। কিন্তু দীর্ঘদিন ধরে রাস্তায় জল জমার কারণে সমস্যায় পড়তে স্থানীয়দের। এ থেকে শহরবাসীকে মুক্তি দিতেই এই পদক্ষেপ। তাই দু’মাস অন্য পথ ধরেই পৌঁছতে হবে গন্তব্যে।

[আরও পড়ুন: বাড়ির ছাদে নিজের বুকে গুলি চালিয়ে ‘আত্মঘাতী’ সিপিএম নেতা, কারণ নিয়ে ধোঁয়াশা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement