shono
Advertisement

বিবাহিতা নায়িকার দাম নেই বক্স অফিসে? ভুল প্রমাণ করতে বার্তা রানির

চল্লিশে পা দিয়ে লিঙ্গ বৈষম্যের ‘হিচকি’ কাটানোর ডাক রানির। The post বিবাহিতা নায়িকার দাম নেই বক্স অফিসে? ভুল প্রমাণ করতে বার্তা রানির appeared first on Sangbad Pratidin.
Posted: 12:48 PM Mar 21, 2018Updated: 07:20 PM Aug 05, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নায়িকারা নাকি বয়স লুকোন। মানে, সচরাচর সংখ্যাটি মুখে আনতে চান না। কিন্তু তাঁর নাম রানি মুখোপাধ্যায়। গতে বাঁধা জিনিস তো কোনওদিনই করেননি। গ্ল্যাম ক্যুইন থাকার সময় ব্ল্যাক-এর মতো ছবি করেছেন। সেই রানি কেন নিজের বয়স লুকোবেন! রানি সে পথে হাঁটেননি। তাই জন্মদিনে দেওয়া বার্তায়, প্রথমেই জানিয়ে দিয়েছেন, তিনি চল্লিশে পা দিলেন। অতঃপর? রানি যা বললেন, তা নিঃসন্দেহে ভাবনার উদ্রেক করে।

Advertisement

[  বিয়ের প্রতিশ্রুতি দিয়ে ‘ধর্ষণ’ গায়িকাকে, অভিযুক্ত গায়ক দেবজিৎ ]

একজন চল্লিশ বছরের অভিনেত্রী, ইন্ডাস্ট্রিতে কাটিয়ে ফেলেছেন প্রায় ২২টা বছর। দুই দশক মানে বদল কম নয়। তার দু’টো দিক। একদিকে যেমন ইন্ডাস্ট্রি বদলে যায়, সিনেমার বিষয়ে, আঙ্গিকে, ধরনে বদল আসে। বদলে যায় নায়ক-নায়িকার মুখ। জনপ্রিয়তার লেখচিত্রে স্টারদের স্থানাঙ্কগুলো অদলবদল হয়ে যায়। অন্যদিকে তেমনই নায়ক বা নায়িকার ব্যক্তিগত জীবনেও অনেক পরিবর্তন। রানির কথাই ধরা যাক। ২২ বছর আগে তিনি ছিলেন তরুণী। যাঁর দু’চোখে স্বপ্ন, ইন্ডাস্ট্রিতে নিজেকে প্রতিষ্ঠিত করার। আত্মবিশ্বাস আর অ্যাম্বিশন খেলে যাচ্ছে পাশাপাশি। ২২ বছর পরে তিনি বুঝেছেন, হ্যাঁ, অভিনেত্রী হওযার জন্যই তিনি জন্মেছেন। তবে একজন অভিনেত্রীর জীবন সহজ নয়। বহু সামাজিক ‘হিচকি’ তাঁদের পেরতে হয়। যেমন, অভিনেত্রীদের কেরিয়ার সংক্ষিপ্ত। নায়িকা বিবাহিত হলে তো আর কথাই নেই। কফিনে শেষ পেরেকটি ওখানেই পোঁতা হয়ে গেল। বক্স অফিসে তাঁদের আর কানাকড়ি দাম নেই। এছাড়া পুরুষদের তুলনায় নায়িকাদের লড়াইও অনেক বেশি। প্রতি পদক্ষেপে তাঁদের নিজেদেরকে প্রমাণ করতে হয়। সামাজিক বিচারশালায় তাঁদের লুক থেকে নাচ, পোশাক থেকে আচরণ সবকিছুই প্রতি মুহূর্তে বিচারের কাঠগড়ায় তোলা হয়। আর সে সব পেরিয়ে পেরিয়েই একজন অভিনেত্রীকে এগোতে হয়।

[  চিকিৎসার জন্য লন্ডনে? ইরফানের আবেগঘন পোস্টে মন খারাপ অনুরাগীদের ]

রানি জানান, শুধু তিনি একা নন, তাঁর সমসাময়িক সব নায়িকাকেই এই পরিস্থিতির মুখোমুখি হতে হয়েছে এবং হচ্ছে। আর চল্লিশে পা দিয়ে সেই স্টিরিওটাইপ তথা সামাজিক ‘হিচকি’গুলোকেই সারিয়ে তোলার ডাক দিয়েছেন তিনি। ব্যক্তিগতভাবে তিনি নিজে বিবাহিত ও এক কন্যার জননী। তা সত্ত্বেও ফিরেছেন সিনেমায়। তাঁর কামব্যাক ছবি ‘হিচকি’ মুক্তির অপেক্ষায়। এই সময়ে দাঁড়িয়ে রানির বার্তা, লিঙ্গ বৈষম্যের এই ‘হিচকি’ ভাঙতেই তিনি অভিনয় ছাড়ছেন না। বরং নিজের কেরিয়ারের নয়া যাত্রাকে আরও বেশি অর্থবহ করে তুলতে চান।

The post বিবাহিতা নায়িকার দাম নেই বক্স অফিসে? ভুল প্রমাণ করতে বার্তা রানির appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement