shono
Advertisement

জ্বরের শিশুকে ভুল করে জলাতঙ্কের ইঞ্জেকশন! গাফিলতির অভিযোগে বরখাস্ত নার্স

কেমন আছে শিশু?
Posted: 06:25 PM Aug 13, 2023Updated: 06:25 PM Aug 13, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জ্বর হয়েছিল সাত বছরের শিশুর, ভুল করে তাকে জলাতঙ্কের ইঞ্জেকশন দেন নার্স। চাঞ্চল্যকর এই ঘটনা কেরলের (Kerala)। কর্তব্য গাফিলতের অভিযোগে রবিবার অভিযুক্ত নার্সকে চাকরি থেকে বরখাস্ত করল কেরল সরকার। এই ঘটনায় আগেই তদন্তের নির্দেশ দিয়েছিল রাজ্যের স্বাস্থ্য দপ্তর। মারাত্মক ভুলের জন্য আর কেউ দায়ী কি না তাও খতিয়ে দেখা হচ্ছে।

Advertisement

ঘটনাটি ১১ আগস্টের। স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে, বাবা-মায়ের সঙ্গে সাত বছরের ওই শিশুটি রক্ত পরীক্ষার জন্য হাসপাতালের একটি ল্যাবরেটরির সামনে অপেক্ষা করছিল। শিশুকে একটি বেঞ্চিতে বসিয়ে মা-বাবা গেছিলেন হাসপাতালের নথি পূরণ করতে এবং বিল মেটাতে। সেই সময় অভিযুক্ত নার্স ভুলবশত ওই শিশুটিকে জলাতঙ্কের ইঞ্জিকেশন দেয় বলে জানা গিয়েছে। পুলিশের বক্তব্য, সম্ভবত অন্য কোনও শিশু, যে জলাতঙ্কের টিকা নিতে এসেছিল, তার সঙ্গে এই শিশুটিকে গুলিয়ে ফেলে নার্স। তাতেই ভুল হয়।

[আরও পড়ুন: ভগৎ সিংয়ের ফাঁসি আটকানোর চেষ্টা করেননি গান্ধীজি! ইতিহাসের এই অধ্যায় নিয়ে আজও বিতর্ক]

নার্সের বিরুদ্ধে অভিযোগ করলেও পুলিশে অভিযোগ জানাননি শিশুটির বাবা-মা। এক পুলিশ আধিকারিক বলেন, “আমরা মা-বাবার বয়ান নিয়েছি। তাঁরা সন্তানকে নিয়ে চিন্তিত। ইতিমধ্যে চিকিৎসকদের সঙ্গে পরামর্শ করেছেন। এখনও পর্যন্ত জলাতঙ্কের ইঞ্জেকশনের কোনও পার্শ্বপ্রতিক্রিয়া দেখা যায়নি শিশুর মধ্যে। আপাতত তারা পুলিশে অভিযোগ জানাতে চান না বলেই জানিয়েছেন। শিশুটিকে পর্যবেক্ষণে রাখা হয়েছে।”

[আরও পড়ুন: ওয়েব সিরিজ দেখে ডাকাতির ছক, বাধা দেওয়ায় দম্পতিকে খুন করে পালাল জোড়া ডাকাত!]

এদিকে এমন ঘটনায় গোটা রাজ্যে শোরগোল পড়ে যায়। তারপরেই তদন্তের নির্দেশ দেয় কেরল স্বাস্থ্য দপ্তর। এরপরই রবিবার চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে অভিযুক্ত নার্সকে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement