shono
Advertisement

এই কেকেআর’কে প্লে অফে দেখছেন দীপ দাশগুপ্ত

প্লে-অফে কেন গম্ভীরদের দেখছি, বোঝা গেল? The post এই কেকেআর’কে প্লে অফে দেখছেন দীপ দাশগুপ্ত appeared first on Sangbad Pratidin.
Posted: 03:35 AM Apr 18, 2017Updated: 10:58 AM Jul 11, 2018

চলতি আইপিএল নিয়ে ‘সংবাদ প্রতিদিন’-এ প্রাক্তন ক্রিকেটার দীপ দাশগুপ্তর বিশেষ কলাম৷

Advertisement

শিরোনাম দেখে অনেকে আশ্চর্য হতে পারেন৷ বলতে পারেন যে, আইপিএলের মতো লম্বা টুর্নামেন্টে এত তাড়াতাড়ি কী করে কথাটা বলছি৷ সবে তো পাঁচটা ম্যাচ খেলল টিমটা৷ জানি, আইপিএল লম্বা টুর্নামেন্ট৷ এটাও জানি যে, আরও কয়েকটা ম্যাচের পর আসল যুদ্ধ শুরু হবে৷ টিমগুলো ভয়ঙ্কর লড়াইয়ে নেমে পড়বে প্লে-অফে যাওয়ার জন্য৷ কিন্তু সব জেনেশুনেও কথাটা বলতে বাধ্য হচ্ছি৷ কারণ কেকেআর-এর ধারেকাছে কোনও টিমকে আমি দেখছি না!

গম্ভীররা পারফেক্ট ক্রিকেট খেলছে, তেমনটা বলব না৷ বিশেষ করে ফিল্ডিং তো বেশ খারাপই হচ্ছে৷ টিমের সবাই যে দারুণ খেলছে, তা-ও নয়৷ সোমবার যেমন সূর্যকুমার যাদব ওই বাজে শটটা না খেললে, ম্যাচ শেষ ওভার পর্যন্ত যেতই না৷ কিন্তু তার পরেও বলব, জেদ, খিদে, নির্মম মানসিকতা, এবং অবশ্যই মগজাস্ত্রে কেকেআর-এর আশেপাশে কেউ নেই৷ আন্দ্রে রাসেলের অভাব ঢেকে দেওয়া যেমন৷ খেয়াল করলে দেখবেন, এখন কিন্তু কেকেআর মোটেও শেষ তিন বা চার ওভারের জন্য রান ফেলে রাখে না৷ সাধারণত কোনও টিমের কুড়ি রানে তিন উইকেট বেরিয় গেলে, দশ বারের মধ্যে ন’বার তারা হারবে৷ কিন্তু কেকেআর’কে দেখলাম, মাথা ঠান্ডা রেখে ঠিক ম্যাচটা বার করে দিল৷ ইউসুফ আর মণীশ তো অসাধারণ৷ তিন উইকেট বেরিয়ে গিয়েছে, তিরিশটা রানও হয়নি৷ সেখান থেকে কি না ১১৬ রানের পার্টনারশিপ! মণীশ ভাল ব্যাটসম্যান৷ কিন্তু ইউসুফও যে এতটা ম্যাচিওর্ড ক্রিকেট খেলবে, ভাবতে পারিনি৷

[রুদ্ধশ্বাস ম্যাচে দিল্লিকে হারিয়ে জয়ের হ্যাটট্রিক নাইটদের]

আগে রাসেল থাকত যখন, স্লগে ম্যাচ নিয়ে যেত কেকেআর৷ তিন ওভারে পঁয়তাল্লিশ বা চার ওভারে ষাট–এ সব তো কোনও ব্যাপারই ছিল না রাসেলের কাছে৷ কিন্তু গম্ভীররা যখন দেখল, রাসেলকে পাওয়া যাবে না, খেলাটাকে স্রেফ উল্টে দিল৷ এখন কেকেআর টার্গেট করে পাওয়ার প্লে-কে৷ প্রথম ছ’ওভারকে৷ চেষ্টা করে, স্লগের রানটা পাওয়ার প্লে-তে তুলে দিতে৷ যে কারণে ওরা কোনও দিন সুনীল নারিনকে নামাচ্ছে৷ কোনও দিন গ্র্যান্ডহোমকে৷ এর জন্য পাঁচটা ম্যাচের চারটেয় তো লাভও হয়েছে৷ রান তাড়া করার সময় স্লগে কোনও খাটনিই থাকেনি৷

[চলতি আইপিএল-এ নিজের প্রধান লক্ষ্যের কথা জানালেন গম্ভীর]

সোমবার অবশ্য কেকেআরের কাজ সহজ করে দিয়েছিল দিল্লি৷ ভুলভাল ব্যাটিং অর্ডার সাজিয়ে৷ কোন যুক্তিতে ঋষভ পান্থের আগে করুণ নায়ার ব্যাট করতে যায়? পান্থ কি না নামছে, পাঁচ নম্বরে! ক্রিস মরিসের আগে কেন অ্যাঞ্জেলো ম্যাথেউজ, তা-ও বুঝলাম না৷ সবচেয়ে আশ্চর্য হলাম, শাহবাজ নাদিমকে বাদ দিয়ে দিল্লি নামল দেখে৷ যেখানে আগের ম্যাচেও বাঁ হাতি স্পিনার নাদিম দুর্ধর্ষ বল করেছে৷ আর কেকেআর একটা সময় পর্যন্ত পিছিয়ে থেকেও ম্যাচ নিয়ে চলে গেল স্রেফ নির্মম মানসিকতা দেখিয়ে৷ প্লে-অফে কেন গম্ভীরদের দেখছি, বোঝা গেল?

The post এই কেকেআর’কে প্লে অফে দেখছেন দীপ দাশগুপ্ত appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement