shono
Advertisement

‘গরুর চেয়েও কম বোঝে গাধারা’, গোতত্ব সমালোচকদের পালটা জবাব দিলীপের

বিজেপি রাজ্য সভাপতির 'গোতত্ব' নিয়ে সপ্তাহভর চলেছে সমালোচনা। The post ‘গরুর চেয়েও কম বোঝে গাধারা’, গোতত্ব সমালোচকদের পালটা জবাব দিলীপের appeared first on Sangbad Pratidin.
Posted: 06:34 PM Nov 10, 2019Updated: 06:35 PM Nov 10, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘গরুর দুধে সোনা’ তত্ব সামনে এনে অনেক অপমানিত হয়েছিলেন। এবার সেই অপমান ফিরিয়ে দিতে গিয়ে ফের বেফাঁস কথা বলে বসলেন বিজেপি রাজ্য সভাপতি। দিলী ঘোষের এবারের মন্তব্য, ‘অনেকেই নাকি গরু নিয়ে গোল্ড লোন নিতে চলে যাচ্ছেন। এসব যাঁরা করছেন, তাঁরা গরুর চেয়েও কম বোঝেন। তাঁর আরও সংযোজন, ‘গাধারা যেমন গরু সম্পর্কে কিছুই জানে না, তেমন অনেকেই গরু নিয়ে কিছু বোঝেন না। কেউ প্রমাণ করে দেখাক যে আমি ভুল বলেছি। আমি রোজ গরুর দুধ খাই।’
এ সপ্তাহের গোড়ার দিকে বর্ধমানের টাউন হলে গাভী কল্যাণ সমিতির এক অনু্ষ্ঠানে গিয়ে দিলীপ ঘোষ বলেছিলেন, ‘গরুর পিঠের কুঁজে স্বর্ণনাড়ি আছে। সেখানে রোদ পড়লে সোনার মতো চকচক করে। তাই দুধ সোনালি হয়।’ এই মন্তব্য মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়ে। এবং নেট দুনিয়ায় রীতিমতো একটা হাসির খোরাক হয়ে দাঁড়ায়। ২৪ ঘণ্টার মধ্যেই সোশ্যাল মিডিয়ার পাতা ভরে যায় একাধিক হাস্যরস, ছবিতে। বঙ্গ রাজনীতির একটা প্রসঙ্গ হয়ে ওঠে গরু নিয়ে দিলীপ ঘোষের তত্ব। গেরুয়া শিবিরকে এই অস্ত্রে ঘায়েল করতে পিছপা হয়নি তৃণমূল, সিপিএম কেউই। সপ্তাহভর সেসব নিয়ে চলেছে আলোচনা, হাসি, মজা।

Advertisement

[আরও পড়ুন: পার্শ্বশিক্ষকদের শর্তসাপেক্ষে অবস্থান বিক্ষোভ করার অনুমতি দিল কলকাতা হাই কোর্ট]

এতদিন চুপ করে সেসব সহ্য করে গিয়েছেন মেদিনীপুরের বিজেপি সাংসদ। টুঁ শব্দটি করেননি, প্রতিবাদও দেখাননি। কিন্তু দেখালেন এবার। বললেন, ‘গোতত্ব যাঁরা বোঝেন না, তাঁরা গাধা। যাঁরা গরু নিয়ে ব্যাংকে গোল্ড লোন নিতে যাচ্ছেন, তাঁরা গরুর চেয়েও কম বোঝেন।’ তিনি আরও বলেন, ‘আমাকে ভুল প্রমাণ করে দেখাক। আমার দম আছে, তাই গরুর দুধ খাই। কিছু লোক আছে, যাঁদের কথায় কেউ গুরুত্ব দেয় না। তাঁরাই সোশ্যাল মিডিয়ায় বিপ্লব করার চেষ্টা করেন।’
বিজেপি রাজ্য সভাপতির এসব কথাও যে গোঁসা করেই, তা বুঝতে বোধহয় অসুবিধা নেই। এবং এও বোঝা গেল, শুধু গরুই নয়, গাধা নামের প্রাণীটির সঙ্গেও বেশ পরিচিত দিলীপ ঘোষ। তাই গাধা-গরুর তুলনামূলক তত্বও খাঁড়া করছেন অনায়াসেই। এভাবেই বঙ্গ রাজনীতিতে দিলীপ ঘোষ নিজের একটা জায়গা করে নিয়েছেন। তিনি আছেন তাঁরই মতো।

[আরও পড়ুন: রেল লাইন থেকে উদ্ধার দুই সদ্যোজাত পুত্র সন্তানের দেহ, চাঞ্চল্য রানাঘাট শাখায়]

The post ‘গরুর চেয়েও কম বোঝে গাধারা’, গোতত্ব সমালোচকদের পালটা জবাব দিলীপের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement