shono
Advertisement

টিকিট ছাড়াই স্টেডিয়ামে প্রবেশের চেষ্টা, পাক-আফগান ম্যাচের আগে তুমুল বিশৃঙ্খলা, ক্ষুব্ধ ICC

ঘটনার পূর্ণাঙ্গ তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।
Posted: 02:11 PM Oct 30, 2021Updated: 03:06 PM Oct 30, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুরন্ত ফর্মে থাকা পাকিস্তান নাকি তালিবানি তাণ্ডবে বিধ্বস্ত আফগানিস্তান? শুক্রবারের মেগা ম্যাচে কোন দল হাসবে শেষ হাসি? উত্তর খুঁজতে ক্রিকেটপ্রেমীদের উত্তেজনার পারদ চড়ে দুবাইয়ে। আর তাতেই স্টেডিয়ামের বাইরে বিরাট বিশৃঙ্খলা তৈরি হয়। টিকিট ছাড়াই হাজার হাজার আফগান সমর্থক মাঠে প্রবেশের চেষ্টা করেন। ফলে টিকিট কেটেও ম্যাচ দেখা থেকে বঞ্চিত হন বহু দর্শক। গোটা বিষয়টি নিয়ে অসন্তোষ প্রকাশ করেছে আইসিসি (ICC)। টি-টোয়েন্টি বিশ্বকাপের মতো এক বড় মঞ্চে কীভাবে এমন বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি হয়? প্রশ্ন তুলেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা।

Advertisement

জানা গিয়েছে, পাকিস্তান বনাম আফগানিস্তান (Pakistan vs Afghanistan) ম্যাচ শুরুর ঘণ্টা চারেক আগেই কাতারে কাতারে ভিড় জমাতে শুরু করেন আফগান ভক্তরা। এরপর এনক্লোজার বি দিয়ে স্টেডিয়ামে ঢোকার চেষ্টা করেন তাঁরা। তাঁদের কাছে টিকিট ছিল না বলেই অভিযোগ। আর এই ভিড়ের চাপেই স্টেডিয়ামের গেট পর্যন্ত পৌঁছতে ব্যর্থ হন টিকিট কেটে খেলা দেখতে আসা সমর্থকরা। পরিস্থিতি রীতিমতো উত্তপ্ত হয়ে ওঠে। সামাল দিতে আসরে নাম দুবাই পুলিশ। ভিড় সামলাতে ওই এলাকা ঘিরে ফেলা হয়। দুবাই মাউন্টেড পুলিশকেও কাজে নামানো হয়।

[আরও পড়ুন: T-20 WC 2021: নিউজিল্যান্ডের বিরুদ্ধে দলে সুযোগ পেতে পারেন চাহার, ধোনির মন জিতলেন হার্দিক]

এমন উত্তপ্ত পরিবেশ নিয়ে ক্ষোভ প্রকাশ করেন দর্শকরা। টিকিট কেটে বিশ্বকাপের (T-20 World Cup 2021) ম্যাচ দেখতে এসে এমন পরিস্থিতির সম্মুখীন হতে হবে, আশা করেননি তাঁরা। এরপরই আইসিসির তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে বলা হয়, “পাকিস্তান-আফগানিস্তান ম্যাচের জন্য ১৬ হাজারের বেশি টিকিট বাজারে ছাড়া হয়েছিল। কিন্তু টিকিট না কেটেই স্টেডিয়ামে চলে আসেন হাজার হাজার মানুষ এবং ভিতরে প্রবেশের চেষ্টা করেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আসরে নামে দুবাই পুলিশ এবং নিরাপত্তারক্ষীরা। কোনও দর্শক যাতে বিনা অনুমতিতে না ঢুকতে পারে তার জন্য ৭টা বাজতেই সমস্ত গেট বন্ধ করে দেওয়া হয়।” এরপরই আইসিসি জানায়, কীভাবে এমন বিশৃঙ্খলা তৈরি হল, তা জানতে এমিরেটস ক্রিকেট বোর্ডকে (ECB) পূর্ণাঙ্গ তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি ভবিষ্যতে যাতে এই ঘটনার পুরনাবৃত্তি না হয়, তাও সুনিশ্চিত করতে বলা হয়েছে।

এমন অপ্রত্যাশিত ঘটনার জন্য অবশ্য ম্যাচ দেখতে বঞ্চিত হওয়া দর্শকদের ক্ষমাও চেয়ে নিয়েছে আইসিসি, ভারতীয় ক্রিকেট বোর্ড এবং এমিরেটস ক্রিকেট বোর্ড। যাঁরা টিকিট কেটেও মাঠে ঢুকতে ব্যর্থ, তাঁরা টিকিটের মূল্য ফেরত পেয়ে যাবেন বলেও জানানো হয়েছে।

[আরও পড়ুন: কাজে দিল না লিটন দাসের লড়াই, পোলার্ডদের কাছে হেরে বিশ্বকাপ সফর শেষ বাংলাদেশের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement