shono
Advertisement

অনুমোদন দিল মন্ত্রিসভা, রাজ্যের বিভিন্ন দপ্তরে আড়াই হাজারেরও বেশি কর্মী নিয়োগ

পঞ্চায়েত ভোটের আগেই মিলল সুখবর।
Posted: 04:44 PM Mar 06, 2023Updated: 04:44 PM Mar 06, 2023

গৌতম ব্রহ্ম: রাজ্যের বিভিন্ন দপ্তরে আড়াই হাজারেরও বেশি কর্মী নিয়োগ হতে চলেছে। সোমবার বিধানসভায় মন্ত্রিসভার বৈঠকে এই সিদ্ধান্ত অনুমোদিত হল। এই নিয়োগ আগে হওয়ার কথা থাকলেও একাধিক কারণে তা হয়ে ওঠেনি। তবে পঞ্চায়েত ভোটের আগেই মিলল সুখবর। শীঘ্রই নিয়োগ প্রক্রিয়া চালু হবে বলে জানিয়ে দেওয়া হল।

Advertisement

কোন কোন বিভাগে নিয়োগ হবে, তার বিস্তারিত তথ্যও প্রকাশ করা হয়েছে। জানানো হয়েছে, সংঘ্যালঘু দপ্তরের অধীনে মাদ্রাসায় ১৭২৯ জন, কৃষি দপ্তরের অধীনে অ্যাসিসট্যান্ট ডিরেক্টরের পদে ১২২ জন, আদিবাদী অধ্যুষিত পুরুলিয়া ও বান্দোয়ানের একলব্য স্কুলে বিভিন্ন পদে ৭৪ কর্মী নিয়োগ করা হবে। ঝাড়গ্রামে প্রাক্তন মাওবাদী কিংবা মাওবাদীদের লিংকম্যান হিসেবে কাজ করত, এমন ২২ জনকে রাজ্যপুলিশের হোমগার্ড পদে নিয়োগ করা হবে। একইভাবে দুই প্রাক্তন কেএলও জঙ্গিকে কোচবিহারের স্পেশ্যাল হোমগার্ড পদে নিয়োগ।

[আরও পড়ুন: ‘আমার পরিবারে একজন অ্যাডিনো আক্রান্ত’, ফের মাস্ক পরার পরামর্শ মুখ্যমন্ত্রীর]

কালিম্পং এবং ঝাড়গ্রামে সমবায় দপ্তরের বিভিন্ন পদে ৪৪ জন নিয়োগ। গ্রন্থাগারিক পদে ৭২৯ জনকে চাকরি দেওয়া হবে। অর্থাৎ মোট ২৭২২ জন কর্মী নিয়োগ করা হতে চলেছে। একলপ্তে এত বেশি নিয়োগ সাম্প্রতিক অতীতে হয়নি। স্বাভাবিক ভাবেই মন্ত্রিসভার অনুমোদনের জেরে বিপুল কর্মসংস্থান হলে স্বস্তি ফিরবে বহু সংসারে। বিভিন্ন জটিলতার জন্য দীর্ঘদিন ধরে এই নিয়োগ প্রক্রিয়া আটকে ছিল। শেষমেশ তা বাস্তবায়িত হচ্ছে।

[আরও পড়ুন: কলকাতায় যাওয়ার পথে অনুব্রতকে নিরাপত্তা দেবে পুলিশই, নির্দেশ আসানসোল সিবিআই আদালতের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement