shono
Advertisement

মালগাড়ির ধাক্কায় শাবক-সহ ৩ হাতির মৃত্যু, রেলের উদাসীনতায় দুর্ঘটনা?

শিলিগুড়ি থেকে আলিপুরদুয়ারগামী মালগাড়ির ধাক্কায় প্রাণ যায় তাদের।
Posted: 10:47 AM Nov 27, 2023Updated: 06:38 PM Nov 27, 2023

রাজকুমার, আলিপুরদুয়ার: উত্তরবঙ্গে ফের ট্রেনের ধাক্কায় হাতির মৃত্যু। বক্সা ব্যাঘ্র প্রকল্পের জঙ্গলের ভিতর ওয়েস্ট রাজাভাতখাওয়া রেঞ্জের ডিমা বিটে দুই পূর্ণবয়স্ক-সহ তিন হাতির মৃত্যু। শিলিগুড়ি থেকে আলিপুরদুয়ারগামী মালগাড়ির ধাক্কায় রাজাভাতখাওয়া ও কালচিনি রেলস্টেশনের মাঝে প্রাণ গেল তাদের। 

Advertisement

সোমবার সকাল ৮টা ১৫ মিনিট নাগাদ শিলিগুড়ির দিকে একটি মালগাড়ি আলিপুরদুয়ারের দিকে যাচ্ছিল। সেই সময় শাবককে সঙ্গে নিয়ে দুটি পূর্ণবয়স্ক হাতি রেললাইন পারাপার করছিল। মালগাড়ির ধাক্কায় ছিটকে পড়ে তিনটি হাতি। খবর পাওয়ামাত্রই ঘটনাস্থলে পৌঁছন রেল এবং বনদপ্তরের কর্তারা। তিনটি হাতির দেহ উদ্ধার করে ময়নাতদন্তে পাঠায়। এই ঘটনার জেরে বেশ কিছুক্ষণ রেল চলাচল ব্যাহত হয়।

[আরও পড়ুন: টিকিট কেলেঙ্কারি! শুভেন্দুর জমানায় পরিবহণে বিশাল দুর্নীতির হদিশ, দায়ের FIR]

কীভাবে হাতি তিনটির মৃত্যু হল, তা খতিয়ে দেখা হচ্ছে। ইতিমধ্যেই মালগাড়ির চালকের বয়ান রেকর্ড করা হয়েছে। মালগাড়ির চালক মদ্যপ ছিলেন কিনা, তা-ও খতিয়ে দেখা হচ্ছে। ট্রেনের ধাক্কায় হাতিমৃত্যুর ঘটনা যেন লেগেই রয়েছে। রেলের দাবি, দুর্ঘটনা রুখতে একাধিক প্রযুক্তিগত ব্যবস্থাপনা করা হয়েছে। তা সত্ত্বেও কেন হাতিমৃত্যু রোখা যাচ্ছে না উঠছে সেই প্রশ্ন। যদিও বন্যপ্রাণ বিশেষজ্ঞরা এই ঘটনায় রেলের উদাসীনতাকেই কাঠগড়ায় তুলেছে। হাতি মৃত্যু রোখা নিয়ে রেল তেমন ভাবনাচিন্তা করে না বলেই দাবি। যদিও এদিনের ঘটনা নিয়ে এখনও পর্যন্ত রেল কর্তৃপক্ষের তরফে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

দেখুন ভিডিও:

[আরও পড়ুন: চিংড়িহাটার পর তুফানগঞ্জ, জগদ্ধাত্রী পুজোর বিসর্জন ঘিরে অশান্তিতে প্রাণহানি যুবকের]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার