shono
Advertisement

লকডাউনের বাইরে হাতির দল, ব্যারিকেড ভেঙে শিলিগুড়ি শহর দাপিয়ে বেড়াল ৩ দাঁতাল

দেখুন তাদের তাণ্ডবের ভিডিও। The post লকডাউনের বাইরে হাতির দল, ব্যারিকেড ভেঙে শিলিগুড়ি শহর দাপিয়ে বেড়াল ৩ দাঁতাল appeared first on Sangbad Pratidin.
Posted: 11:50 AM Jul 23, 2020Updated: 11:50 AM Jul 23, 2020

শুভদীপ রায়নন্দী, শিলিগুড়ি: হু হু গতিতে মারণ ভাইরাসের সংক্রমণ রুখতে রাজ্যজুড়ে সম্পূর্ণ লকডাউন (Lockdown)। বিভিন্ন জায়গায় কনটেনমেন্ট জোনে বাঁশের ব্যারিকেড দিয়ে ঘেরা। যাতে বাইরের মানুষজন এলাকায় ঢুকতে না পারেন, এলাকার বাসিন্দারা যাতে বাইরে যেতে না পারেন। কার্যত গৃহবন্দি রাজ্যবাসী। কিন্তু হাতিদের তো কোনও লকডাউন নেই। তাই তারা নিশ্চিন্তে বাঁশের ব্যারিকেড ভেঙে ঢুকে পড়ল লোকালয়ে। শুধু তাইই নয়, ভোররাতে শুনশান শিলিগুড়ি (Siliguri) শহরে রীতিমতো দাপিয়ে বেড়াল ৩ টি হাতি।

Advertisement

সম্প্রতি উত্তরবঙ্গে করোনা পরিস্থিতি কিছুটা আশঙ্কাজনক হওয়ায় শিলিগুড়িতে শুরু হয়েছে লকডাউন। তারউপর আজ সম্পূর্ণ লকডাউনে রাজ্য। ফলে পথেঘাটে পুলিশ ছাড়া অন্য কারও দেখা পাওয়া ভার। সবসময়কার জমজমাট শিলিগুড়ি শহর সারাদিন তো বটেই, রাতেও কার্যত জনমানবহীন। লকডাউন সফল করতে রাস্তায় রাস্তায় বাঁশের ব্যারিকেড দিয়ে ঘেরা। কিন্তু বৃহস্পতিবার ভোরে সেসব তছনছ করে দিল তিনটি দাঁতাল। লকডাউনের শান্ত নিঝুম শহরে কনটেনমেন্ট জোনের বাঁশের ব্যারিকেড ভেঙে শহরের ভিতর নিশ্চিন্তে প্রবেশ করে ওই তিনজনের দলটি। বেশ কিছুক্ষণ শহরে অবাধে বিচরণ করল তারা। ক্ষতি হয়েছে বেশ কয়েকটি বাড়িরও।

[আরও পড়ুন: আমফানের ক্ষতিপূরণে মিলেছে মাত্র ১০০০ টাকা! অর্থ ফেরত দিতে বিডিওর দ্বারস্থ ক্ষুব্ধ বৃদ্ধা]

সূত্রের খবর, বৈকুণ্ঠপুর জঙ্গল থেকে শিলিগুড়ি পুরনিগমের ৩৭ ও ৩৮ নম্বর ওয়ার্ডের ঘোগোমালি, চয়নপাড়া, সুকান্তনগর ও পূর্ব বিবেকানন্দ পল্লি সংলগ্ন এলাকার রাস্তা দিয়ে নিশ্চিন্তে ঘোরাফেরা করতে থাকে এই তিনটি দাঁতাল। রাস্তায় হাতির আনাগোনা টের পেয়ে চাঞ্চল্য ছড়ায় স্থানীয় বাসিন্দাদের মধ্যে। পুলিশ ও বনদপ্তরের কর্মীরা বিষয়টি জানতে পেরে সকালের দিকে এই তিন হাতিকে ফেরানোর চেষ্টা করেন। একটিয়াশাল-বানেশ্বর মোড়ের পথে জঙ্গলে তাদের ফিরিয়ে দেওয়া হয়েছে বলে পুলিশ ও বন দপ্তর সূত্রে জানা গিয়েছে। তবে লকডাউনের শহরে নিয়ম ভেঙে দিয়ে গেল ৩ হাতির দল।

The post লকডাউনের বাইরে হাতির দল, ব্যারিকেড ভেঙে শিলিগুড়ি শহর দাপিয়ে বেড়াল ৩ দাঁতাল appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement