shono
Advertisement

‘জঙ্গি, টাকা তুলে বিরিয়ানি খাবে?’উত্তরপ্রদেশে ৩ ফকিরকে বেধড়ক মার, ভাইরাল ভিডিও

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিও দেখে রাগে ফুঁসছেন নেটিজেনরা।
Posted: 09:42 AM Jun 09, 2022Updated: 09:42 AM Jun 09, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের ধর্মীয় অসহিষ্ণুতার অভিযোগ। আবারও ঘটনাস্থল উত্তরপ্রদেশ। দেগুর গ্রামের গোন্দা এলাকায় তিনজন ফকিরকে (Fakir) হেনস্তার অভিযোগ। তাঁদের বেধড়ক মারধরও করা হয়। এই ঘটনার ভিডিও বর্তমানে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। যা দেখে রেগে আগুন বেশিরভাগ নেটিজেন।

Advertisement

ভাইরাল হওয়া ভিডিওটিতে দেখা গিয়েছে, উত্তরপ্রদেশের (Uttar Pradesh) দেগুরের গোন্দা এলাকায় তিনজন ফকির ভিক্ষা চাইতে বেরিয়েছিলেন। অভিযোগ, গ্রামেরই বেশ কয়েকজন যুবক তাঁদের হেনস্তা করে। গ্রামে ঢোকামাত্রই ওই ফকিরদের আধার কার্ড দেখাতে বলা হয়। তবে তাঁদের কাছে আধার কার্ড ছিল না। তাই কার্যত পিছু ধাওয়া করে তাঁদের মারধরও করা হয়। এমনকী ওই ফকিরদের ‘সন্ত্রাসবাদী’, ‘জঙ্গি’ বলেও কটাক্ষ করা হয়। এমনকী মারধরকারীদের দাবি, সারাদিন এলাকায় ঘোরাফেরা করে যে টাকা পাওয়া যায়, তা দিয়ে ফকিররা বিরিয়ানি খেয়ে নিয়েছেন। ভিডিওয় আরও দেখা গিয়েছে, মারধরকারীদের প্রতিহত করার চেষ্টা করেন বেশ কয়েকজন। তাঁদের ধাক্কা দিয়ে সরিয়ে দেওয়া হয়।

[আরও পড়ুন: হোমওয়ার্ক না করার শাস্তি, হাত-পা বেঁধে শিশুকে রোদে ফেলে রাখলেন মা]

এই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় আপলোড হওয়ামাত্রই বিদ্যুতের গতিতে সর্বত্র ছড়িয়ে পড়ে। বেশিরভাগ নেটিজেন এই ঘটনার তীব্র নিন্দা করেছেন। তাঁদের দাবি, ভারত সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। সেই দেশেই এহেন ধর্মীয় অসহিষ্ণুতা মোটেও মেনে নেওয়া যায় না। বারবার যোগীরাজ্যে এ ধরনের ঘটনা ঘটলেও উপযুক্ত পদক্ষেপ নেওয়া হয় না বলেও দাবি কারও কারও।

উল্লেখ্য, দিনকয়েক আগে বিজেপি নেত্রী নুপূর শর্মা (Nupur Sharma) হজরত মহম্মদকে নিয়ে বিতর্কিত মন্তব্য করে। তা নিয়ে তোলপাড় প্রায় গোটা দেশ। রাজনৈতিক মহলের সকলে এই ঘটনার নিন্দায় সরব। নুপূর শর্মার বিতর্কিত মন্তব্যের প্রতিবাদে সরব বাংলাদেশ ন্যাশনালিস্ট পার্টি বা বিএনপি। ওয়াকিবহাল মহলের মতে, কার্যত কোণঠাসা পদ্মশিবির। এই পরিস্থিতিতে উত্তরপ্রদেশের দেগুর গ্রামের গোন্দায় ধর্মীয় অসহিষ্ণুতার ঘটনায় স্বাভাবিকভাবেই অস্বস্তি আরও বাড়ল বিজেপির।

[আরও পড়ুন: গালিগালাজ করেই বাড়ে জনপ্রিয়তা, কত রোজগার ছিল রোদ্দুর রায়ের?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement