shono
Advertisement

ফের ধুলোঝড়ের কবলে উত্তরপ্রদেশ, বিপর্যয়ে মৃত ১১

বুধবার বিকেলে রাজ্যের পশ্চিমাংশে আছড়ে পড়ে ঝড়।
Posted: 01:39 PM May 10, 2018Updated: 01:54 PM May 10, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের ঝড় আছড়ে পড়ল উত্তরপ্রদেশে। এখনও পর্যন্ত পাওয়া খবর অনুসারে ধুলোর প্রভাবে মোট ১১ জনের মৃত্যু হয়েছে। আহত আরও ১১ জন। বুধবার বিকেলে রাজ্যের পশ্চিমাংশে আছড়ে পড়ে ঝড়।

Advertisement

এটাওয়া থেকে চারজনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। মথুরায় মারা গিয়েছেন ৩ জন। এছাড়া আলিগড় ও ফিরোজাবাদে একজন করে মারা গিয়েছেন। সরকারি সূত্রে এই খবর পাওয়া গিয়েছে। কানপুরে বাজ পড়ে একজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন চারজন। আগ্রায় গাছ ভেঙে পড়ে একজনের মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটেছে আগ্রার এতমাদপুরে।

[ চিনকে বার্তা দিতে আন্দামান-নিকোবর অঞ্চলে নজরদারি ভারতীয় বায়ুসেনার ]

উত্তরপ্রদেশের পশ্চিম ও মধ্যভাগেও হয়েছে ধুলোঝড়। রাজ্যের আবহাওয়া দপ্তর সূত্রে জানানো হয়েছে, আগামী ২৪ ঘণ্টায় আবারও ধুলোঝড় আসতে পারে।

কিছুদিন আগেই উত্তরপ্রদেশে আছড়ে পড়েছিল ধুলোঝড়। তখন সব থেকে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছিল আগ্রা। তবে রাজ্যের বিজনৌর, বরেলি, সাহারানপুর, পিলিভিট, ফিরোজাবাদ, চিত্রকূট, মুজফফরনগর, রায়বরেলি এবং উন্নাওতেও ঝড়ের দাপট ছিল ভালই। ঝড়ের পাশাপাশি বৃষ্টিতেও ভেসেছিল উত্তরপ্রদেশ। আগ্রা থেকে ৩৬ জনের মৃত্যুর খবর এসে পৌঁছেছিল। বিজনৌরে ৩ জন ও সাহারানপুরে ২ জন মারা যান। বরেলি, মোরাদাবাদ, চিত্রকুট ও রামপুর; প্রতিটি জায়গা থেকে একজন করে মারা যান বলে খবর।

[ ভূমিকম্পে কেঁপে উঠল কাবুল, কম্পন অনুভূত রাজধানী দিল্লিতেও ]

ঝড়বৃষ্টিতে মৃত ব্যক্তিদের প্রত্যেকের পরিবারকে ৪ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তিনি এও জানিয়েছেন, আহতদের প্রত্যেকের পরিবারকে ৫০ হাজার টাকা করে দেওয়া হবে। স্টেট রেভেনিউ অ্যান্ড রিলিফ কমিশনার সঞ্জয় কুমার জানিয়েছেন, কিছুদিন আগে উত্তরপ্রদেশে ব্যাপক ঝড়বৃষ্টিতে ৪০ থেকে ৫০ জনের মৃত্যু হয়েছে। রাজ্যের আগ্রা জেলায় সবথেকে বেশি ক্ষতি হয়েছে। ২৪ ঘণ্টার মধ্যেই সাহায্য পাঠানো হয়েছে বলে জানিয়েছেন তিনি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement