shono
Advertisement

ঝড়ে বিধ্বস্ত ঝাড়খণ্ড, লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা

২৮ জন আহত হয়েছেন বলেও খবর। The post ঝড়ে বিধ্বস্ত ঝাড়খণ্ড, লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা appeared first on Sangbad Pratidin.
Posted: 10:52 AM May 29, 2018Updated: 11:21 AM May 29, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এমাসের গোড়া থেকেই ঝড়ের রুদ্রমূর্তির শিকার হয়েছে উত্তর ভারত। কখনও উত্তরাখণ্ড, কখনও উত্তরপ্রদেশে আছড়ে পড়েছিল ঝড়। বাদ যায়নি ঝাড়খণ্ডও। এবার ফের ঝড়ের কবলে পড়ল ঝাড়খণ্ড, বিহার ও উত্তরপ্রদেশে। ঝড়ের ফলে ঝাড়খণ্ডে এখনও পর্যন্ত ১২ জনের মৃত্যু হয়েছে। তবে ঝাড়খণ্ড, বিহার ও উত্তরপ্রদেশ মিলিয়ে প্রায় ৩০ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে।

Advertisement

ঝাড়খণ্ডের বিভিন্ন এলাকা থেকে মৃত্যুর খবর মিলেছে। এছাড়াও রাজ্যে, ২৮ জন আহত হয়েছেন বলেও খবর। তবে শুধু ঝাড়খণ্ড নয়, বিহার ও উত্তরপ্রদেশেও তাণ্ডব দেখিয়েছে ঝড়। এখনও পর্যন্ত উত্তরপ্রদেশ থেকে ন’জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। আহত হয়েছেন ছ’জন। সরকারি তরফে জানানো হয়েছে, উন্নাওয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে পাঁচ জনের মৃত্যু হয়েছে, আহত হয়েছেন আরও চার জন। এছাড়া কানপুর থেকেও মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। উত্তরপ্রদেশ সরকারের তরফে জানানো হয়েছে, আগামী ২৪ ঘণ্টার মধ্যে এলাকাগুলিতে উদ্ধারকাজ শুরু হবে।

[ তৃণমূল-বিজেপি সংঘর্ষে উত্তাল উলুবেড়িয়া, মারধর ও ভাঙচুরের অভিযোগ ]

রাজ্যের আবহাওয়া দপ্তরের তরফে জানানো হয়েছে, আগামী কয়েক ঘণ্টার মধ্যে উত্তরপ্রদেশে হতে পারে প্রবল ঝড় ও বৃষ্টি। শুধু তাই নয়। প্রবল বর্ষণের পাশাপাশি শিলাবৃষ্টির সম্ভাবনার কথাও জানিয়েছে আবহাওয়া দপ্তর। হারদোই, সীতাপুর, ফরুখাবাদ জেলা সহ বেশ কিছু জায়গায় শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস।

দেশের মূল ভূখণ্ডে বর্ষা প্রবেশের আর বেশি দেরি নেই। ঝাড়খণ্ড ও উত্তরপ্রদেশের এই ঝড়-বৃষ্টি তারই আগাম বার্তা কিনা, তা নিয়ে মৌসম ভবনের তরফে কিছু জানানো হয়নি।

[ কাটোয়া থেকে উদ্ধার মরা পাখি ও বাদুড়, ছড়াল নিপার আতঙ্ক ]

এমাসের গোড়ার দিকে ধুলোঝড় আছড়ে পড়েছিল উত্তরপ্রদেশ, রাজস্থান-সহ গোটা উত্তর-পশ্চিম ভারতে। দিল্লি-সহ একাধিক শহর সেই ঝড়ে কমবেশি ক্ষতিগ্রস্ত হয়েছিল। পরিস্থিতি এতটাই খারাপ হয় যে দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিমানগুলি ঘুরিয়ে দেওয়া হয়। ঝড়ের ফলে দিল্লির মেট্রো পরিষেবাতেও সমস্যা সৃষ্টি হয়েছ্লি। সেবার উত্তরপ্রদেশে প্রায় ৩৯ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছিল। অন্ধ্রপ্রদেশের মৃত্যু হয়েছিল নয় জনের। পশ্চিমবঙ্গে ১২ জনের মৃত্যু হয়েছিল বলে খবর এসেছিল। উত্তরপ্রদেশ, পঞ্জাব, হরিয়ানা, দিল্লি, জম্মু ও কাশ্মীর, হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ড ও ওড়িশায় জারি করা হয়েছিল সতর্কবার্তা।

The post ঝড়ে বিধ্বস্ত ঝাড়খণ্ড, লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement