shono
Advertisement

ফের তথ্য চুরির অভিযোগ, টিকটকের বিরুদ্ধে এবার তদন্তে নামল ফ্রান্সও

অপরাধ প্রমাণ হলে কড়া ব্যবস্থা নেওয়া হবে বলেই জানানো হয়েছে। The post ফের তথ্য চুরির অভিযোগ, টিকটকের বিরুদ্ধে এবার তদন্তে নামল ফ্রান্সও appeared first on Sangbad Pratidin.
Posted: 10:02 PM Aug 11, 2020Updated: 10:02 PM Aug 11, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারত ও আমেরিকার পর এবার টিকটক ব্যবহারের উপর নিষেধাজ্ঞা জারি করতে চলেছে ফ্রান্স! মঙ্গলবার তাদের একটি পদক্ষেপের ফলে এই ধারণাই তৈরি হল। যেভাবে ভারত ও আমেরিকায় চিনের এই সংস্থাটির বিরুদ্ধে নাগরিকদের ব্যক্তিগত তথ্য চুরি অভিযোগ উঠেছিল। সেই একই ঘটনা ঘটল ফ্রান্সে। তারপরই ওই সংস্থার বিরুদ্ধে তদন্ত শুরু করল ফ্রান্সের ডেটা প্রাইভেসি সংক্রান্ত বিষয়ে নজরদারি তৈরি জন্য সংস্থা সিএনআইএল (CNIL)।

Advertisement

মঙ্গলবার ওই সংস্থা সূত্রে জানা গিয়েছে, গত মে মাসে টিকটক (TikTok) -এর বিরুদ্ধে তথ্য চুরির অভিযোগ পাওয়ার পরেই প্রাথমিক তদন্ত শুরু করা হয়েছে। এখনও তদন্ত চলছে। অভিযোগ প্রমাণিত হলে কড়া পদক্ষেপ নেওয়া হবে।

[আরও পড়ুন: করোনা আবহে সেরা ফিচার, এবার গুগলেই বানিয়ে ফেলুন ভারচুয়াল ভিজিটিং কার্ড]

চিনের সংস্থা বাইট ড্যান্সের মালিকানাধীন টিকটকের বিরুদ্ধে তথ্য চুরির অভিযোগ ওঠায় ইতিমধ্যেই আমেরিকা, ইউরোপীয় ইউনিয়নের দেশগুলি এবং হল্যান্ড সরকারের তরফে টিকটকের বিরুদ্ধে তদন্ত শুরু হয়েছে। আর ভারতে তো এই অ্যাপটিকে পুরোপুরি নিষিদ্ধই করা হয়েছে। আর মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প তো মাইক্রোসটকে টিকটক বেচে দেওয়ার জন্য চিনের সংস্থা বাইট ড্যান্সকে ৪৫ দিনের সময় দিয়েছেন। না হলে মার্কিন মুলুকে ওই ভিডিও শেয়ারিং অ্যাপটিকে পুরোপুরি নিষিদ্ধ করা হবে বলে হুমকি দিয়েছেন।

[আরও পড়ুন: এক বছর পর ‘শাপমুক্তি’! কাশ্মীরে পরীক্ষামূলকভাবে ফিরছে 4G ইন্টারনেট পরিষেবা, জানাল কেন্দ্র]

The post ফের তথ্য চুরির অভিযোগ, টিকটকের বিরুদ্ধে এবার তদন্তে নামল ফ্রান্সও appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement