shono
Advertisement

‘গডসে, সাভারকরের সন্তানদের দেশছাড়া করার সময় এসেছে!’, বিস্ফোরক ওয়েইসি

স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর বিরুদ্ধেও তোপ দাগেন মিম প্রধান।
Posted: 01:12 PM Sep 18, 2023Updated: 01:58 PM Sep 18, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আরএসএস এবং বিজেপিকে আরও একবার তোপ এআইএমআইএম প্রধান আসাদউদ্দিন ওয়েইসি। তাঁর দাবি, নাথুরাম গডসে এবং বীর সাভারকরদের সন্তানরা এখনও এই দেশেই রয়েছেন। এবার তাঁদের তাড়ানো উচিত। তাঁর এই মন্তব্য ঘিরে ইতিমধ্যেই বিতর্ক তৈরি হয়েছে।

Advertisement

জাতীয় সংহতি দিবসে হায়দরাবাদের একটি জনসভায় বক্তব্য রাখতে গিয়ে একযোগে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ (RSS) এবং বিজেপির মতাদর্শকে নিশানা করেন ওয়েইসি (Asaduddin Owaisi)। বলে দেন, “বিনায়ক দামোদর সাভারকর এবং নাথুরাম গডসেরা চলে গিয়েছেন। কিন্তু তাঁদের সন্তানরা এখনও এখানেই থাকেন। এবার তাঁদেরকে তাড়িয়ে দেওয়ার সময় এসেছে।” এরপরই তিনি তোপ দাগেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর বিরুদ্ধে। ওয়েইসির দাবি, ১৯৪৮ সালে ভারতের মূল ভূখণ্ডের সঙ্গে হায়দরাবাদকে যুক্ত করা নিয়ে ‘মিথ্যে’ বলেছেন শাহ।

[আরও পড়ুন: বিশ্বকর্মা ও গণেশ চতুর্থীতে ভিজবে কলকাতা-সহ এই জেলাগুলি, কতদিন চলবে বৃষ্টির স্পেল?]

তিনি বলেন, “ভারতের মূল ভূখণ্ডের সঙ্গে হায়দরাবাদ যুক্ত হওয়ার সময় কোনও রক্ত ঝরেনি। এমনই দাবি করেন অমিত শাহ। কিন্তু তা একেবারে মিথ্যে কথা।” অন্তত ২০ হাজার মুসলিমের প্রাণপাতের রক্তাক্ত ইতিহাস জুড়ে রয়েছে এর সঙ্গে বলেই জানান ওয়েইসি।

পাশাপাশি তিনি এও দাবি করেন, এই ঐতিহাসিক ঘটনায় আরএসএসের কোনও ভূমিকা ছিল না। পুরোটাই হয়েছিল নিজামের জমানায়। হায়দরাবাদের সংযুক্তিতে নিজামদের অবদান অবস্বীকার্য। কিন্তু বিজেপি এবং আরএসএস সেই কৃতিত্ব দিতে নারাজ বলে তোপ ওয়েইসির।

[আরও পড়ুন: যারা মহিলাদের হেনস্তা করে, তাদের জন্য যমরাজ অপেক্ষা করছে, ‘অপরাধী’দের হুঁশিয়ারি যোগীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement