shono
Advertisement

প্রথম ভারচুয়াল রায় হাওড়া আদালতের, ৩ বছর পর খুনের অভিযোগ থেকে মুক্ত তৃণমূল নেতা

২০১৬ সালে নিরাপত্তারক্ষী খুনের ঘটনায় গ্রেপ্তার হন হাওড়ার তৃণমূল কাউন্সিলর। The post প্রথম ভারচুয়াল রায় হাওড়া আদালতের, ৩ বছর পর খুনের অভিযোগ থেকে মুক্ত তৃণমূল নেতা appeared first on Sangbad Pratidin.
Posted: 09:15 AM Aug 25, 2020Updated: 09:16 AM Aug 25, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিন বছর পর অবশেষে খুনের অভিযোগ থেকে অব্যাহতি। নিরাপত্তা রক্ষীকে খুনের ঘটনায় অভিযুক্ত হয়ে বিচারাধীন থাকার পর হাওড়ার তৃণমূল নেতা শৈলেশ রাইকে বেকসুর খালাস বলে ঘোষণা করল হাওড়া আদালত (Howrah District Session Court)। সোমবার প্রথম ভারচুয়াল রায় দিয়ে এই মামলার নিষ্পত্তি করলেন বিচারক সর্বানী মল্লিক চট্টোপাধ্যায়।

Advertisement

করোনা কালে (Coronavirus) গুরুত্বপূর্ণ কাজকর্মে ভারচুয়াল মাধ্যমই ভরসা। বিচারব্যবস্থাও অনেকাংশেই নির্ভরশীল অনলাইন পদ্ধতিতে। সেভাবেই সোমবার হাওড়া অতিরিক্ত জেলা দায়রা আদালতে শুনানি হয় তিন বছর আগের এক খুনের মামলার। ২০১৬ সালে হাওড়ার মল্লিক ফটকের কাছে অন ডিউটি থাকাকালীন খুন হন বিজয় মল্লিক নামে এক নিরাপত্তারক্ষী। খুনে অভিযুক্ত সন্দেহে প্রথমে ৫ জনকে গ্রেপ্তার করা হয়। পরের বছর অর্থাৎ ২০১৭এ মূল অভিযুক্ত হিসেবে হাওড়ার তৃণমূল নেতা তথা হাওড়া পুরনিগমের ২৯ নং ওয়ার্ডের কাউন্সিলর শৈলেশ রাইকে গ্রেপ্তার করে পুলিশ। তিন বছর ধরে বিচারপর্ব চলছিল।

[আরও পড়ুন: সেপ্টেম্বরেই সংক্ষিপ্ত বিধানসভা অধিবেশন, করোনা সংক্রমণ এড়াতে বিশেষ ব্যবস্থা]

সোমবার চূড়ান্ত শুনানি ও রায়দান পর্ব ছিল। ভারচুয়াল আদালতেই তার নিষ্পত্তি করেন বিচারক সর্বানী মল্লিক চট্টোপাধ্যায়। মোট ৩৯ জনের সাক্ষ্যগ্রহণ ও অন্যান্য প্রমাণ সাপেক্ষে তিনি তৃণমূল নেতা শৈলেশ রাইকে বেকসুর খালাস বলে ঘোষণা করেন। বলা হয়, মৃতের পরিবারের আইনজীবী অনেক প্রমাণ ঠিকমতো পেশ করতে পারেননি। তাই শৈলেশ রাইকে দোষী সাব্যস্ত করা যায়নি। তিনবছর পর খুনের মতো গুরুতর অভিযোগ থেকে অব্যাহতি মেলায় স্বভাবতই স্বস্তিতে তৃণমূল নেতা ও তাঁর পরিবার। অন্যদিকে, মৃত নিরাপত্তারক্ষী বিজয় মল্লিকের পরিবার মামলা নিয়ে উচ্চতর আদালতের দ্বারস্থ হতে চায় বলে খবর। হাওড়া আদালতে এই প্রথম করোনা আবহে ভারচুয়াল শুনানির মাধ্যমে এমন গুরুত্বপূর্ণ রায় ঘোষণা করা হল। পরবর্তী সময়ে প্রয়োজনে ভারচুয়ালেই অন্যান্য মামলার শুনানি হতে পারে।

[আরও পড়ুন: বিমার বদলে নগদের দাবি, নার্সিংহোমে হেনস্তার শিকার বিজ্ঞানী সত্যেন্দ্রনাথ বসুর ছেলে]

The post প্রথম ভারচুয়াল রায় হাওড়া আদালতের, ৩ বছর পর খুনের অভিযোগ থেকে মুক্ত তৃণমূল নেতা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement