shono
Advertisement

কেন্দ্রীয় বঞ্চনার প্রতিবাদ, মেয়ো রোডে প্ল্যাকার্ড হাতে ধরনায় মহিলা তৃণমূল

নেতৃত্বে চন্দ্রিমা ভট্টাচার্য, শশী পাঁজা।
Posted: 11:27 AM May 03, 2023Updated: 04:27 PM May 03, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কেন্দ্রীয় বঞ্চনার প্রতিবাদে ধরনায় শামিল মহিলা তৃণমূল। মেয়ো রোডে ধরনায় বসলেন চন্দ্রিমা ভট্টাচার্য, শশী পাঁজা-সহ তৃণমূলের নেত্রীরা। সেখান থেকেই কেন্দ্রের বিরুদ্ধে সুর চড়িয়েছেন তাঁরা।

Advertisement

আবাস যোজনা থেকে ১০০ দিনের কাজ-সহ নানা প্রকল্পে কেন্দ্র সরকারের কাছ থেকে পাওনা অর্থ থেকে বঞ্চিত হয়েছে বাংলা। সেই বঞ্চনার কথা মনে করিয়ে বিজেপি সরকারকে চাপে ফেলতেই আরও একবার ধরনার সিদ্ধান্ত নিয়েছে তৃণমূল। বুধবার সকাল ১০ টায় মেয়ো রোডে ধরনায় শামিল হন রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য, শশী পাঁজা-সহ তৃণমূলের সাংসদ, বিধায়ক ও অন্য নেত্রীরা। চলবে আগামিকাল সন্ধে ৬ টা পর্যন্ত। সকলের হাতেই রয়েছে প্ল্যাকার্ড। কোনওটায় লেখা, “ইডি-সিবিআই দিয়ে জমিদারি চলছে।”, কোথাও লেখা,  “আবাস যোজনার টাকা দিতে হবে, নইলে গদি ছাড়তে হবে।” সেখানে কেন্দ্রের বঞ্চনার কথাই তুলে ধরা হয়েছে। এদিন ধরনা মঞ্চ থেকে কেন্দ্রের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন মন্ত্রী চন্দ্রিমা। বললেন, একশো দিনের কাজ-সহ বিভিন্ন প্রকল্পে ১১৫ লক্ষ কোটি টাকা বরাদ্দ বাকি। একধিকবার বকেয়া মেটানোর আরজি জানালেও কোনও কাজ হয়নি বলেই ফের অভিযোগ করেন তিনি।

[আরও পড়ুন: অভিষেকের কড়া বার্তার পরই পদক্ষেপ, পুরসভার ভাইস চেয়ারম্যান পদ খোয়ালেন দণ্ডি কাণ্ডে অভিযুক্ত প্রদীপ্তা]

প্রসঙ্গত, কেন্দ্রের বঞ্চনার প্রতিবাদে গত ২৯ মার্চ রেড রোডে টানা ৩০ ঘণ্টা ধরনায় বসেছিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রেড রোডের মঞ্চ থেকে কেন্দ্রের বিরুদ্ধে তোপ দেগেছিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। কেন্দ্রের বিভিন্ন ইস্যুর বিরুদ্ধে সরব হয়েছিলেন তিনি। ওয়াশিং মেশিন নিয়ে অভিনব প্রতিবাদ করেন মমতা। গ্যাসের মূল্যবৃদ্ধি নিয়েও বিক্ষোভ দেখান। সেই সঙ্গে হুঙ্কার দেন, “প্রয়োজন পড়লে প্রধানমন্ত্রীর বাড়ির সামনে গিয়ে ধরনায় বসব। সে হিম্মত আমার আছে। আমি তো জনপ্রতিনিধি।”

[আরও পড়ুন: বাবা-মা হারা তরুণীর বিয়ের দায়িত্ব নিলেন কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ, নিজের হাতে করলেন সম্প্রদায়]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement