shono
Advertisement
Madhya Pradesh

মধ্যপ্রদেশে ধর্ষণ কাণ্ডে ধৃত অটোচালক, বিজেপির নীরবতায় কটাক্ষ তৃণমূলের

ধর্ষণের ঘটনায় ভিডিও তোলার অভিযোগে মহম্মদ সেলিম নামে একজনকে গ্রেপ্তার করেছে মধ্যপ্রদেশ পুলিশ।
Published By: Biswadip DeyPosted: 10:49 AM Sep 08, 2024Updated: 10:49 AM Sep 08, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মধ্যপ্রদেশের উজ্জ্বয়িনীতে প্রকাশ্য দিবালোকে ফুটপাতে এক মহিলাকে ধর্ষণের ঘটনায় গোটা দেশে নিন্দার ঝড়। উজ্জ্বয়িনী আবার মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী মোহন যাদবের নিজের শহর। তার পরেও বিষয়টি নিয়ে মুখে কুলুপ বিজেপি নেতৃত্বের। যা নিয়ে প্রশ্ন তুলেছে তৃণমূল কংগ্রেস। বিজেপি শাসিত রাজ্যগুলিতে নারী নিরাপত্তা বেআব্রু হয়ে গিয়েছে এই নারকীয় ঘটনায়, কটাক্ষ করেছে বাংলার শাসক দল।

Advertisement

আর জি কর কাণ্ডে বাংলার সচিবালয়ে অভিযান চালানো বিজেপি কেন চুপ, তা নিয়ে প্রশ্ন তুলে তৃণমূলের মন্ত্রী শশী পঁাজা দাবি করেছেন, এভাবেই বিজেপি পবিত্র উজ্জ্বয়িনীকে অপবিত্র করেছে। এক্স পোস্টে তিনি লেখেন, ‘উজ্জ্বয়িনীর পবিত্র ভূমি অপবিত্র হয়ে গিয়েছে। প্রকাশ্যে এক মহিলাকে ধর্ষণ করা হল। তা সত্ত্বেও পর্দার আড়ালে লুকিয়ে রইলেন মোহন যাদব। কিছুই করলেন না। কোন অধিকারে আপনি নিজেকে মুখ্যমন্ত্রী বলে দাবি করেন যেখানে নিজের শহরেই মহিলাদের নিরাপত্তা দিতে পারেন না?’

[আরও পড়ুন: ভারতে থাকা নিয়ে অনিশ্চয়তা! ‘এদেশ ছাড়তে হলে মরেই যাব’, বলছেন লেখিকা]

তৃণমূল কংগ্রেসের প্রাক্তন সাংসদ কুণাল ঘোষ বলেছেন, “মধ্যপ্রদেশে প্রকাশ্য রাস্তায় ধর্ষণ চলছে। সেটা কেউ না থামিয়ে ভিডিও করছে। রাজ্য বিজেপি নেতারা সেটা নিয়ে কেউ কিছু বলেছেন? উন্নাও-হাথরাস অনেক হল, এবার রাস্তায় ভিডিও! এটার কোনও জবাব আছে রাজ্যের বিজেপি নেতাদের?”

এদিকে, ধর্ষণের ঘটনায় বাধা না দিয়ে ভিডিও তোলা এক ব্যক্তিকে শনিবার গ্রেপ্তার করেছে মধ্যপ্রদেশ পুলিশ। মহম্মদ সেলিম নামে ওই ব্যক্তি নাগড়ার বাসিন্দা, পেশায় অটোচালক। সেলিম ও যারা ওই ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছে, তাদের সবাইকে মামলায় ষড়যন্ত্রের দায়ে সহ-অভিযুক্ত করা হবে বলে পুলিশ জানিয়েছে। উজ্জ্বয়িনীর পুলিশ সুপার প্রদীপ শর্মা জানান, “ধৃত সেলিমের ফোন বাজেয়াপ্ত করা হয়েছে। তাতে ওই ভিডিওটি রয়েছে। সেলিমের বিরুদ্ধে অতীতে অপরাধের রেকর্ড রয়েছে। ও কাদের ভিডিও পাঠিয়েছিল, তাদেরও চিহ্নিত করার চেষ্টা চলছে। সবার বিরুদ্ধে মহিলাদের সম্ভ্রমহানি, তথ্যপ্রযুক্তি আইনের নানা ধারায় মামলা করা হবে। এর পিছনে কোনও বৃহত্তর চক্রান্ত রয়েছে কি না, সেটাও খতিয়ে দেখা হবে।” ধর্ষণে অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়েছে। কড়া ব্যবস্থার আশ্বাস দিয়েছেন মুখ্যমন্ত্রী।

[আরও পড়ুন: রাষ্ট্রসংঘের অধিবেশনের মাঝে মোদির সাক্ষাৎপ্রার্থী ইউনুস, সম্মতি এখনও অধরা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মধ্যপ্রদেশের উজ্জ্বয়িনীতে প্রকাশ্য দিবালোকে ফুটপাতে এক মহিলাকে ধর্ষণের ঘটনায় গোটা দেশে নিন্দার ঝড়।
  • উজ্জ্বয়িনী আবার মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী মোহন যাদবের নিজের শহর। তার পরেও বিষয়টি নিয়ে মুখে কুলুপ বিজেপি নেতৃত্বের।
  • যা নিয়ে প্রশ্ন তুলেছে তৃণমূল কংগ্রেস।
Advertisement