shono
Advertisement

Coronavirus: করোনা আক্রান্ত তৃণমূল সাংসদ ডেরেক ও’ব্রায়েন, রয়েছেন আইসোলেশনে

টুইটে নিজেই জানিয়েছেন বিষয়টি।
Posted: 11:47 AM Dec 28, 2021Updated: 12:01 PM Dec 28, 2021

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: করোনা (Coronavirus) আক্রান্ত তৃণমূলের রাজ্যসভার সাংসদ ডেরেক ও ব্রায়েন। টুইটে নিজেই দুঃসংবাদটি জানিয়েছেন তিনি। বর্তমানে বাড়িতে আইসোলেশনে রয়েছেন সাংসদ।

Advertisement

মঙ্গলবার সকালে টুইট করেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ ডেরেক ও’ব্রায়েন। জানান, তাঁর করোনা আক্রান্ত হওয়ার কথা। তবে বর্তমানে সাংসদের অবস্থা স্থিতিশীল। বাড়িতেই আইসোলেশনে রয়েছেন। গত তিনদিনে যাঁরা তাঁর সংস্পর্শে এসেছিলেন, প্রত্যেককে চিকিৎসের পরামর্শ নেওয়ার আরজি জানিয়েছেন তিনি। 

[আরও পড়ুন: COVID-19 Update: নিম্নমুখী অ্যাকটিভ কেসেও কমছে না উদ্বেগ, দেশে ওমিক্রন আক্রান্ত সাড়ে ছ’শোরও বেশি]

উল্লেখ্য, দেশজুড়ে লাফিয়ে বাড়ছে ওমিক্রন (Omicron) আক্রান্তের সংখ্যা। বিশেষজ্ঞরা জানিয়েছেন, ডেল্টার থেকে ৩ গুণ বেশি সংক্রমণ ক্ষমতা ধরে করোনার এই অবতার। এখনও পর্যন্ত ১০৯টি দেশে ছডিয়েছে এই স্ট্রেন। ছোবল দিয়েছে প্রায় ২ লক্ষ মানুষকে।  যার ফলে রাজ্যগুলির জন্য নতুন নির্দেশিকা জারি করেছে কেন্দ্রের স্বাস্থ্যমন্ত্রক। সেখানে বলা হয়েছে, “ডেল্টার চেয়ে বেশি সংক্রমক ওমিক্রন।” অতএব, উপযুক্ত ব্যবস্থা নিতে হবে। নির্দেশিকায় সমস্ত রাজ্যের জেলাশাসকদের পরিস্থিতি বুঝে কড়া সিদ্ধান্ত নিতে বলা হয়েছে।

পাশাপাশি, এলাকা বিশেষে আক্রান্তের সংখ্যা বাড়লে কনটেনমেন্ট জোন ঘোষণা করতে বলা হয়েছে সমস্ত রাজ্যের জেলা শাসকদের। টিকাকরণের উপর বিশেষভাবে নজর দিতে বলা হয়েছে। যাঁদের করোনার টিকার একটি ডোজ নেওয়া হয়েছে তাঁরা সময় মতো দ্বিতীয় ডোজ নিচ্ছেন কিনা, তা দেখতে হবে। পাশপাশি পর্যাপ্ত কোভিড টেস্টের ব্যবস্থার নির্দেশও দিয়েছে কেন্দ্র। এই পরিস্থিতিতে সাংসদের করোনা আক্রান্ত হওয়ার খবর, স্বাভাবিকভাবেই দুশ্চিন্তা বাড়িয়েছে। 

[আরও পড়ুন: নতুন বছরে কোন সরকারি ছুটিগুলি পাবেন? কোনগুলি ভেস্তে যাবে শনি-রবির চক্করে? জানুন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement