shono
Advertisement

দিল্লিতেও অভিষেকের ‘পাপ্পু’খোঁচা! অমিত শাহর বিরুদ্ধে স্লোগান লেখা টি-শার্ট পরে সংসদে ডেরেক

ডেরেকের টি-শার্টে লেখা 'ইন্ডিয়া'স বিগেস্ট পাপ্পু অমিত শাহ'।
Posted: 05:03 PM Sep 05, 2022Updated: 08:07 PM Sep 05, 2022

নন্দিতা রায়, নয়াদিল্লি: এবার সংসদ ভবনেও ‘ভারতের সবচেয়ে বড় পাপ্পু অমিত শাহ’র ছায়া! ওই টি-শার্ট পরেই সংসদে গেলেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ ডেরেক ও ব্রায়েন (Derek O Brien)। নিজের টি-শার্ট পরা ছবি টুইট করে ভিডিও বার্তায় তাঁর কটাক্ষ, কোনও কোনও নাম শুধু ভাল লাগে বলেই দেওয়া যাবে না। যাঁকে নিয়ে এই নামকরণ, তাঁর জন্য একেবারে উপযুক্ত। এর আগে তৃণমূলের (TMC) সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় ‘ইন্ডিয়া’স বিগেস্ট পাপ্পু অমিত শাহ’ বলে কটাক্ষ করে ক্যাম্পেন শুরু করেছিলেন। শুরুতেই সেই ক্যাম্পেনে শামিল হন অভিষেকের ভাই-বোন আকাশ ও অদিতি। তাঁরাই প্রথম এই লেখা টি-শার্টে প্রিন্ট করিয়ে ছবি তুলে সোশ্যাল মিডিয়ায় প্রচার শুরু করেন। পরে তা ছড়িয়ে পড়ে।

Advertisement

কালো কিংবা সাদা টি-শার্টের উপর অমিত শাহর (Amit Shah) মুখের ব্যঙ্গচিত্র আঁকা। তাতে লেখা, ‘ইন্ডিয়া’স বিগেস্ট পাপ্পু অমিত শাহ’। এই শার্টেরই তুমুল চাহিদা এখন ঘাসফুল শিবিরে। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক শুধুমাত্র স্লোগান তুলে দিয়েছিলেন। ব্যস, সেটাই এখন পোশাকে পোশাকে প্রচারের মাধ্যম হয়ে গিয়েছে। অভিষেকের ভাই আকাশ বন্দ্যোপাধ্যায় ও বোন অদিতি গায়েন প্রথম পরেছিলেন অমিত শাহকে কটাক্ষ করা সাদা-কালো টি শার্ট। পরবর্তী সময়ে অনেকেই এই টি-শার্ট প্রিন্ট করিয়েছেন।

[আরও পড়ুন: ‘কেউ ১০০% নিয়ন্ত্রণ করতে পারে না, ভগবানও নয়’, নিয়োগ দুর্নীতি প্রসঙ্গে মন্তব্য মুখ্যমন্ত্রীর

রাহুল গান্ধী নন, দেশের সবচেয়ে বড় পাপ্পু অমিত শাহ। শুক্রবার ইডি দপ্তরে জিজ্ঞাসাবাদের পরে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে এভাবেই দেগে দিয়েছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। অভিষেকের (Abhishek Banerjee) সেই বয়ানকে এবার টি-শার্টে ছেপে প্রচার শুরু করেছেন তৃণমূল কর্মীরা। শোনা যাচ্ছে, পুজোর মধ্যে ওই বিশেষ টি-শার্ট পরে ঘুরবেন তৃণমূলের ছাত্র ও যুব সংগঠনের সদস্যরা। তবে তার আগেই টি-শার্টের মাধ্যমে তৃণমূলের কটাক্ষের সুর পৌঁছে গেল সংসদ ভবনে। সোমবার ডেরেক ও ব্রায়েন নিজে ওই টি-শার্ট পরে পৌঁছে যান দিল্লিতে। সেখানেই দাঁড়িয়েই ভিডিও বার্তায় নাম না করে কটাক্ষ করেন অমিত শাহকে। 

[আরও পড়ুন: মাকে খুন করে আত্মঘাতী অবসাদগ্রস্ত যুবক, ৭৭ পাতার সুইসাইড নোটে স্বীকারোক্তি!]

তাঁর এই বক্তব্য থেকেই স্পষ্ট, অভিষেকের ‘পাপ্পু’ নিছকই মজা করার জন্য নয়, বরং মজার আড়ালে রাজনৈতিক লড়াইয়ের এক স্লোগান। যা আগামী দিনে বড় হাতিয়ার করার পথে এগোচ্ছে বাংলার শাসকদল।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement