shono
Advertisement

নীতি কমিটির বৈঠকেই ‘অশালীন’ প্রশ্ন, ক্ষোভে ওয়াক আউট মহুয়া-সহ বিরোধী সাংসদদের

হোটেলে কার সঙ্গে? রাতে কার ফোন? প্রশ্ন করা হয় মহুয়াকে।
Posted: 04:01 PM Nov 02, 2023Updated: 04:12 PM Nov 02, 2023

নন্দিতা রায়, নয়াদিল্লি: লোকসভার এথিক্স কমিটিতে টাকার বদলে প্রশ্ন বিতর্কের শুনানি চলাকালীন আরও বড় বিতর্ক! তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রকে (Mahua Moitra) অনৈতিক, ব্যক্তিগত এবং অশালীন প্রশ্ন করার অভিযোগ উঠল খোদ কমিটর চেয়ারম্যান তথা বিজেপি সাংসদ বিনোদ সোনাকারের বিরুদ্ধে। যার প্রতিবাদে মহুয়া-সহ ওই কমিটির সব বিরোধী সদস্য ওয়াক আউট করেছেন।

Advertisement

টাকার বদলে প্রশ্ন বিতর্কের এদিন সকালেই এথিক্স কমিটিতে হাজিরা দেন মহুয়া। ওই কমিটির ১১ সদস্যের মধ্যে ৫ জন বিরোধী শিবিরের। ৬ জন বিজেপির। বিরোধীদের মধ্যে তৃণমূলের কোনও সাংসদ না থাকলেও দুজন কংগ্রেসের (Congress), একজন জেডিইউয়ের, একজন সিপিআইয়ের এবং একজন বিএসপির সাংসদ আছেন। সূত্রের খবর বৈঠক চলাকালীন বিরোধী সাংসদরা মহুয়ার পাশে দাঁড়ান। প্রত্যাশিতভাবেই বিজেপি সাংসদরা তাঁকে চেপে ধরার চেষ্টা করেন বলে সূত্রের খবর।

[আরও পড়ুন: ‘আবারও হবে ৭ অক্টোবর’, ইজরায়েলে ফের ‘আল-আকসা ফ্লাড’ করার হুমকি হামাসের]

অভিযোগ, মহুয়াকে চাপে ফেলতে রীতিমতো বিতর্কিত প্রশ্ন করেছেন কমিটির চেয়ারম্যান বিনোদ সোনাকার-সহ বিজেপি (BJP) সাংসদরা। যার জেরে ক্ষোভে একযোগে ওয়াক আউট করেন মহুয়া-সহ সব বিরোধী সাংসদ। এমনকী বেরিয়ে আসার সময়ও রাগে রীতিমতো চিৎকার করতে দেখা যায় বিরোধী সাংসদদের। চিৎকার করে ক্ষোভপ্রকাশ করেন মহুয়া নিজেই। বিরোধী শিবিরের সাংসদদের অভিযোগ, খোদ নীতি কমিটির প্রধানই অনৈতিক এবং অশালীন প্রশ্ন করেছেন মহুয়াকে।

[আরও পড়ুন: গাজা যুদ্ধে সন্ত্রাসবাদীদের অস্ত্র জোগাবেন কিম! নেপথ্যে কোন সমীকরণ?]

বিরোধী সাংসদরা বলছেন, মহুয়া বিদেশ সফরে থাকাকালীন কোন হোটেলে থাকতেন, কার সঙ্গে থাকতেন, বিল কে দিতেন, এ সব জানতে চায় এথিক্স কমিটির বিজেপি সদস্যরা। রাতে মহুয়াকে কারা ফোন করেন, কাদের সঙ্গে কথা বলেন তৃণমূল সাংসদ, সেসবও জানতে চাওয়া হয়। ক্ষোভপ্রকাশ করে বিরোধী সাংসদ দানিশ আলি বলেন, খোদ নীতি কমিটির প্রধানই দ্রৌপদীর বস্ত্রহরণ করছেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement