shono
Advertisement

শ্রমিকের ছেলের বোন ম্যারো প্রতিস্থাপনে সাহায্য নুসরতের, মোদির দরবারে সাংসদ

প্রধানমন্ত্রী রিলিফ ফান্ড থেকে এল আর্থিক অনুদান।
Posted: 10:13 AM Oct 09, 2023Updated: 10:13 AM Oct 09, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাংসদের মানবিকতায় মুগ্ধ সন্দেশখালি। দুস্থ পরিবারের বছর তিনেকের শিশুর বোন ম্যারো প্রতিস্থাপনে আর্থিক সাহায্যের জন্য প্রতিশ্রুতি দিয়েছিলেন। আর সেই প্রেক্ষিতেই নরেন্দ্র মোদির দরবারে আবেদন জানান নুসরত জাহান (Nusrat Jahan)। শেষমেশ প্রধানমন্ত্রীর রিলিফ ফান্ড থেকে টাকা জোগাড় করে সেই অনুদান তুলে দিলেন সন্দেশখালির ওই দুস্থ পরিবারের হাতে।

Advertisement

তিন বছর বয়সি ওই অসুস্থ শিশুর বাবা আসলে পেশায় শ্রমিক। অভাবের সংসার। দুবেলা দুমুঠো অন্ন জোগাড় করাই দায় হয়ে ওঠে! সেই পরিবারের শিশুর চিকিৎসার জন্য প্রয়োজন ছিল লক্ষ লক্ষ টাকা। প্রাণ বাঁচাতে চিকিৎসকরা বোন ম্যারো প্রতিস্থাপনের কথা বলেছিলেন। সেই খরচ জোগাড় করা সম্ভব ছিল না শ্রমিক পরিবারে। শেষমেশ সাংসদের দ্বারস্থ হন তাঁরা। সন্দেশখালি নুসরত জাহানের সংসদীয় এলাকার মধ্যেই পড়ে। দুস্থ পরিবারের ওই অসুস্থ শিশুর কথা জানতে পেরেই প্রধানমন্ত্রীর দপ্তরে চিঠি লিখে পাঠান তৃণমূলের তারকা সাংসদ। মিলেছে সাহায্যও।

[আরও পড়ুন: শাহরুখকে খুনের হুমকি! Y+ ক্যাটাগরির নিরাপত্তা দিচ্ছে মহারাষ্ট্র সরকার]

প্রধানমন্ত্রী রিলিফ ফান্ডের তরফে ৩ লক্ষ টাকা দেওয়া হয়েছে। আগামী ১০ অক্টোবর বেঙ্গালুরুতে শিশুটির অস্ত্রোপচার হওয়ার কথা। এক্স “হ্যান্ডেলে নিজেই সেকথা জানিয়েছেন তারকা-সাংসদ। নুসরতের কথায়, ঈশ্বরের কাছে কৃতজ্ঞ। যে আমি কারও সাহায্যও করতে পারছি। একটা ছোট শিশুর প্রাণ বাঁচল। ঈশ্বর আমাদের সকলকে শক্তি দিন, যাতে অন্তত একটু হলেও একে-অপরের সাহায্য করতে পারি।”

[আরও পড়ুন: পুজোর আগে ‘মিঠাই’ রানির কুমোরটুলি সফর, মা দুর্গাকে আদর সৌমিতৃষার, দেখুন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement