shono
Advertisement

‘তুঘলক’ রাজ্যপাল! কল্যাণীতেও সি ভি আনন্দ বোসকে কালো পতাকা তৃণমূলের

গো ব্যাক স্লোগানও।
Posted: 12:45 PM Dec 07, 2023Updated: 01:00 PM Dec 07, 2023

সুবীর দাস, কল্যাণী: ফের রাজ্যপালকে কালো পতাকা দেখাল তৃণমূল (TMC)। একইসঙ্গে উঠল গো ব্যাক স্লোগান। বৃহস্পতিবার সকাল থেকে উত্তাল নদিয়ার কল্যাণী বিশ্ববিদ্যালয় চত্বর। বিক্ষোভকারীদের পোস্টারে রাজ্যপাল সি ভি আনন্দ বোসকে ‘মহম্মদ বিন তুঘলক’ বলেও কটাক্ষ করা হয়েছে।

Advertisement

কল্যাণী বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানকে ঘিরে জটিলতা চলছে। বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে এ পি জে আব্দুল কালাম অডিটোরিয়ামে ৩০তম সমাবর্তন হওয়ার কথা। অথচ সেই সমাবর্তনে রাজি নয় তৃণমূল। এর মধ্যেই বৃহস্পতিবার কল্যাণীতে উপস্থিত হন সমাবর্তনে আমন্ত্রিত আচার্য তথা রাজ্যপাল সি ভি আনন্দ বোস। তাঁর কনভয় বিশ্ববিদ্যালয়ে ঢোকার আগেই তাঁকে কালো পতাকা দেখাল তৃণমূল।

[আরও পড়ুন: উত্তরবঙ্গগামী কাঞ্চনকন্যা-সহ ৫ ট্রেন বাতিল! কলকাতা থেকে অতিরিক্ত বাস চালাবে NBSTC]

তৃণমূলের অভিযোগ, ১০০ দিনের কাজের টাকা বিপুল টাকা বকেয়া রয়েছে বাংলার। বারবার আবেদন-নিবেদন, আন্দোলন করা সত্ত্বেও বকেয়া মেলেনি। এর প্রতিবাদেই এদিন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বাইরে মূল ফটকের সামনে সি ভি আনন্দ বোসকে কালো পতাকা দেখায় তৃণমূল। তাঁকে ‘মহম্মদ বিন তুঘলক’ বলেও কটাক্ষ করা হয়।

 

তবে এই প্রথম নয়, এর আগেও একাধিকবার রাজ্যপালকে কালো পতাকা দেখিয়েছে তৃণমূল। যদিও দিন কয়েক আগে রাজভবনে মুখ্যমন্ত্রী রাজ্যপালের সঙ্গে বৈঠক করেছেন। তার পরই তিনি জানিয়েছিলেন, “রাজ্যপালের সঙ্গে মুখ্যমন্ত্রীর ঝগড়ার কথা বলা হয়। কিন্তু সেটা ঠিক নয়।”

[আরও পড়ুন: প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যানে তরুণীকে ধর্ষণের চেষ্টা BJP নেতার! বাঁচাতে গিয়ে জখম মা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার