shono
Advertisement

Breaking News

ম্যালেরিয়ার আতঙ্ক, পুলিশকর্মীদের মশারি দিয়ে অন্ধ্রে পাঠাল লালবাজার

লোকসভা ভোটে অন্ধ্রপ্রদেশে মোতায়েন থাকবে দুই কোম্পানি কলকাতা পুলিশ। The post ম্যালেরিয়ার আতঙ্ক, পুলিশকর্মীদের মশারি দিয়ে অন্ধ্রে পাঠাল লালবাজার appeared first on Sangbad Pratidin.
Posted: 10:02 AM Apr 04, 2019Updated: 10:04 AM Apr 04, 2019

অর্ণব আইচ: অন্ধ্রপ্রদেশে ম্যালেরিয়া হয়। হয় অজানা জ্বরও। তাই আর কোনও ঝুঁকি নয়। লালবাজারের কড়া নির্দেশে মশারি নিয়ে অন্ধ্রপ্রদেশে ভোটের ডিউটি করতে গেল কলকাতা পুলিশ। লোকসভা ভোটের আগেই ভিনরাজ্যে ডিউটিতে যাওয়ার আগে কলকাতা পুলিশের কর্তারা পুলিশকর্মীদের সতর্ক করেছেন। তাঁদের বলা হয়েছে, ঘুমানোর সময় অবশ্যই যেন মশারি টাঙান। কোনওমতেই যাতে মশা না কামড়ায়, সেদিকে বিশেষ নজর দিতে বলা হয়েছে। কলকাতার অতিরিক্ত পুলিশ কমিশনার জাভেদ শামিম জানিয়েছেন, অন্ধ্রে পাঠানোর আগে পুলিশকর্মীদের জন্য মশারির ব্যবস্থা করা হয়। যাতে মশার কামড়ে তাঁরা অসুস্থ না হয়ে পড়েন, তাই এই ব্যবস্থা করা হয়েছে।

Advertisement

[ তথ্যগোপনের অভিযোগে অভিষেকের স্ত্রীকে শোকজ নোটিস স্বরাষ্ট্র মন্ত্রকের]

লালবাজার সূত্রে জানা গিয়েছে, লোকসভা ভোটের ডিউটিতে এই রাজ্য থেকে মোট ১৫ কোম্পানি সশস্ত্র পুলিশ অন্ধ্রপ্রদেশে রওনা হয়েছে। তার মধ্যে দুই কোম্পানি কলকাতা পুলিশ। অন্ধ্রের মোট তিনটি জায়গায় এ রাজ্যের পুলিশ মোতায়েন থাকবে। একটি জায়গায় ডিউটি পড়েছে কলকাতা পুলিশের কর্মীদের। এক পুলিশ আধিকারিক জানান, অন্ধ্রে বাহিনীকে পাঠানোর আগে তাঁরা খোঁজখবর নিয়ে জেনেছেন, ওই রাজ্যের বিশাখাপত্তনম, শ্রীকাকুলাম, আদিলাবাদ, বিজয়নগরমের মতো অন্তত দশটি জেলা ম্যালেরিয়া প্রবণ। গত বছরও ওই জেলাগুলিতে ম্যালেরিয়ায় প্রকোপ দেখা দিয়েছিল। এমনকী, গত বছর বর্ষাকালে অন্ধ্রপ্রদেশের বাসিন্দারা ভুগেছেন অজানা জ্বরেও। এই দুই রোগের কারণই যে মশা, তাতে সন্দেহ নেই। আপাতত বলা হয়েছে, অন্ধ্রপ্রদেশের ডিউটিতে এক মাস পর্যন্তও থাকতে হতে পারে কলকাতা পুলিশের বাহিনীকে। আবার অনেক সময়ই ভোটের ডিউটিতে গিয়ে থাকার ভাল জায়গায় পায় না বাহিনী। কখনও ঘর মেলে, আবার অনেক সময় গরমের হাত থেকে বাঁচতে পুলিশকর্মীদের ছাদের উপরও বিছানা করে শুতে বলা হয়। সেই ক্ষেত্রে মশা কামড়ানোর সম্ভাবনা থাকেই।  অন্ধ্রের ডিউটি সেরে ফেরার পর কলকাতায় ভোট। তখনও এই বাহিনীকে ডিউটি করতে হবে। তাই ভিনরাজ্যে গিয়ে তাঁরা যাতে অসুস্থ না হন, তাই কলকাতা থেকে রওনা হওয়ার আগেই পুলিশকর্মীদের জন্য জন্য মশারির ব্যবস্থা করা হয়। তবে শুধু মশারিই নয়, কলকাতার পুলিশকর্মীদের জন্য বালতি, মগ-সহ দৈনন্দিন ব্যবহারের আরও বেশ কয়েকটি জিনিসের বন্দোবন্দ থাকছে। সঙ্গে যাবে রাঁধুনিও।

[মোদিকে নিয়ে বাঁধভাঙা আবেগ, সভার পর ব্রিগেডের মঞ্চে সেলফি তোলার হিড়িক]

The post ম্যালেরিয়ার আতঙ্ক, পুলিশকর্মীদের মশারি দিয়ে অন্ধ্রে পাঠাল লালবাজার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement