shono
Advertisement

দিল্লির উপমুখ্যমন্ত্রীর দপ্তরে CBI হানা! রাজনৈতিক প্রতিহিংসার অভিযোগ আপের

যদিও সিবিআই সূত্রে দাবি, 'রেড' হয়নি সিসোদিয়ার দপ্তরে।
Posted: 07:25 PM Jan 14, 2023Updated: 07:26 PM Jan 14, 2023

বুদ্ধদেব সেনগুপ্ত, নয়দিল্লি: সরকার ও রাজ্যপালের মধ্যে সংঘাতের মাঝেই আর্থিক দুর্নীতির তদন্তে দিল্লির (Delhi) উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়ার (Manish Sisodia) দপ্তরে হানা দিল সিবিআই (CBI)! কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা তাঁর দপ্তরে হানা দিয়েছে সোশ্যাল মিডিয়া মারফৎ তা ফাঁস করেন মণীশ নিজেই। দীর্ঘ ১২ ঘণ্টা ধরে তল্লাশি অভিযান চালিয়ে বেশ কিছু গুরুত্বপূর্ণ সরকারি নথি বাজেয়াপ্ত করা হয়েছে বলেও জানা গিয়েছে।

Advertisement

দিল্লির উপরাজ্যপাল বিকে সাক্সেনার নির্দেশে সিবিআই রাজ্যের আম আদমি (AAP) সরকারের আবগারি নীতি নিয়ে তদন্ত চালাচ্ছে। পরে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটও (ED) একই মামলায় তদন্ত শুরু করেছে। অভিযোগ, অরবিন্দ কেজরিওয়ালের সরকার আবগারি নীতির মাধ্যমে মদ ব্যবসায়ীদের বাড়তি রোজগারের ব্যবস্থা করে দিয়ে কোষাগারের ক্ষতি করেছে। সিবিআইয়ের এফআইআরে আবগারি মন্ত্রী মণীশের নাম রয়েছে। ইতিমধ্যে এই মামলায় সিবিআই এবং ইডি বেশ কয়েকজন মদ ব্যবসায়ী এবং কর্পোরেট কনসালট্যান্টকে গ্রেপ্তার করেছে।

[আরও পড়ুন: পুলিশের কাছে রোমহর্ষক খুনের কথা স্বীকার ২ জঙ্গির! রাজধানীতে উদ্ধার তিন টুকরো দেহ]

শনিবার সকালে সিবিআই তাঁর দপ্তরে ‘হানা’ দিতেই রাজধানীর মানুষের কাছে সেই খবর পৌঁছে দিতে সোশ্যাল মিডিয়ায় সরব হন দিল্লির উপমুখ্যমন্ত্রী। টুইটে দিল্লির উপমুখ্যমন্ত্রী লেখেন, “আজ আবার সিবিআই আমার অফিসে গিয়ে তল্লাশি চালাচ্ছে। তারা এর আগে আমার বাড়িতে অভিযান চালিয়েছিল। অভিযান চালিয়েছে আমার অফিসেও। এমনকী আমার গ্রামে গিয়েও তদন্ত চালিয়েছে। আমার বিরুদ্ধে কিছুই পাওয়া যায়নি এবং কিছু পাওয়া যাবে না। কারণ আমি কিছু করিনি।” রাজনৈতিক উদ্দেশ্যে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা দিয়ে মণীশ সিসোদিয়ার বাড়িতে অভিযান চালানো হয়েছে, অভিযোগ করেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। তিনি বলেন, “দিল্লির শিক্ষা ও স্বাস্থ্য মডেল নিয়ে সারা বিশ্বে আলোচনা চলছে। সেজন্যই শিক্ষামন্ত্রীর বাড়িতে সিবিআই পাঠানো হচ্ছে।”

[আরও পড়ুন: ২৪-এ গুরুত্বপূর্ণ হবে আঞ্চলিক দলগুলি, প্রধানমন্ত্রী হওয়ার যোগ্যতা রাখেন মমতা: অমর্ত্য সেন]

এবার রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিতভাবে মণীশ সিসোদিয়াকে গ্রেপ্তার করা হবে বলেও আশঙ্কা প্রকাশ করে আপ। উল্লেখ্য, আর্থিক তছরুপ মামলায় ইতিমধ্যে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ইডির হাতে গ্রেপ্তার হয়েছেন দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন (Satyendra Jain)।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement