shono
Advertisement

‘৬০ কিলোমিটারের মধ্যে দু’বার টোল ট্যাক্স নয়’, বড় ঘোষণা নীতীন গড়করির

সাশ্রয়ী জ্বালানি নিয়েও মুখ খোলেন সড়ক ও পরিবহণ মন্ত্রী।
Posted: 09:49 PM Mar 23, 2022Updated: 09:49 PM Mar 23, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জাতীয় সড়কে টোল প্লাজা (Toll Plaza) নিয়ে নয়া ঘোষণা কেন্দ্রের। এবার থেকে ৬০ কিলোমিটারের মধ্যে থাকবে না দু’টি টোল প্লাজা। এদিন কেন্দ্রীয় সড়ক ও পরিবহণ মন্ত্রী নীতিন গড়কড়ি (Nitin Gadkari) সংসদে এই কথা জানিয়েছেন।

Advertisement

এদিন তিনি বলেছেন, ”জাতীয় সড়কে ৬০ কিমি দূরত্বের মধ্যে থাকা টোলপ্লাজাগুলি বন্ধ করে দেওয়া হবে আগামী তিন মাসের মধ্যে।” এতদিন ধরে এই টোলপ্লাজাগুলির অবস্থানকে ‘বেআইনি’ বলেও তোপ দেগেছেন তিনি। তাঁর কথায়, ”যা হয়েছে তা ভুল ও বেআইনি। আমি আপনাদের কথা দিচ্ছি তিন মাসের ৬০ কিমির মধ্যে একটি টোল প্লাজা থাকবে। যদি দ্বিতীয় কোনও টোল প্লাজার সন্ধান মেলে তাহলে তা বন্ধ করে দেওয়া হবে। এর থেকে সরকার টাকা পাচ্ছে বলেই মানুষকে ভুগতে হবে, এটা চলতে পারে না।”

[আরও পড়ুন: ‘আশা করি রাজ্য সরকার দোষীদের উপযুক্ত শাস্তি দেবে’, রামপুরহাট কাণ্ডে মুখ খুললেন প্রধানমন্ত্রী]

এরই পাশাপাশি দেশের ইলেকট্রিক যানবাহন সম্পর্কে ইতিবাচক বক্তব্য রেখে কেন্দ্রীয় মন্ত্রী বলেন, দেশে সবুজ জ্বালানি ও প্রযুক্তি সংক্রান্ত গবেষণা খুব দ্রুতগতিতে এগোচ্ছে। আর বছর দুয়েকের মধ্যেই এই গাড়ি আরও সস্তা হয়ে যাবে, এমনটাই আশা মন্ত্রীর। সেই সঙ্গে সাশ্রয়ী জ্বালানির দিকে যে দেশকে এগোতে হবে সেকথাও মনে করান তিনি। কেবল সাশ্রয় নয়, এর ফলে পরিবেশও রক্ষা পাবে বলে দাবি তাঁর। সেই সঙ্গে তিনি জানিয়ে দেন, টোল প্লাজার কাছাকাছি যাঁদের বাড়ি, তাঁরা আধার কার্ড দেখিয়ে টোল পাস সংগ্রহ করতে পারবেন।

এদিন গড়করির ভাষণের ভিডিওটি তিনি নিজের টুইটার হ্যান্ডলে শেয়ার করেছেন। তাঁর মন্তব্য জানার পরে বহু নেটিজেনই মুখ খোলেন বেআইনি টোল সংগ্রহ নিয়ে। একজন দাবি করেন, ৬৬ নম্বর জাতীয় সড়কে ৯০ কিমি দূরত্বের মধ্যে তিনটি টোল প্লাজা রয়েছে। এই ধরনের আরও দাবি করতে দেখা গিয়েছে অনেককেই। তবে সড়ক ও পরিবহণমন্ত্রীর এহেন মন্তব্য যে তাঁদের স্বস্তি দেবে তা বলাই বাহুল্য।

[আরও পড়ুন: ইউক্রেন যুদ্ধে জন্ম নয়া সমীকরণের? শিগগিরি দেশে আসবেন চিনের বিদেশমন্ত্রী!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement