shono
Advertisement

পাটভাঙা শাড়িতে বাগদেবীর বন্দনায় অপরাজিতা আঢ্য, নেপথ্যে ‘শবরী’ ঋতাভরী

দেখুন ভিডিও। The post পাটভাঙা শাড়িতে বাগদেবীর বন্দনায় অপরাজিতা আঢ্য, নেপথ্যে ‘শবরী’ ঋতাভরী appeared first on Sangbad Pratidin.
Posted: 05:01 PM Jan 29, 2020Updated: 12:58 PM Jan 30, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুজোর আয়োজনের প্রথম সারিতে থাকেন মহিলারা। নিত্যদিনের পুজো করেন তাঁরা ঠিকই। কিন্তু বাৎসরিক যেকোনও পুজোর ক্ষেত্রে তাঁরা নৈব নৈব চ! সমাজ-সময় পরিবর্তন হলেও মহিলা পুরোহিত প্রায় দেখাই যায় না। আজও কোনও মহিলাকে পুরোহিতের স্থানে বসাতে গিয়ে দু’বার ভাবেন, সমাজের বেশিরভাগ মানুষ। কিন্তু কেন? পুজোর আয়োজন যদি করতে পারেন, তাহলে পুরোহিতের আসনে বসে যথাযথ মন্ত্রোচারণ করে পুজো করতে পারবেন না কেন? কেনই বা চামর দুলিয়ে, ধূপ দেখিয়ে, আরতি করে ঠাকুরের পুজো করতে পারবেন না মহিলারা? সমাজের যাবতীয় প্রশ্নকে ছুঁড়ে ফেলে বাগদেবীর আরাধনায় মাতলেন অভিনেত্রী অপরাজিতা আঢ্য। নেপথ্যে ‘শবরী’ ঋতাভরী চক্রবর্তী।

Advertisement

দিন কয়েক আগেই ঋতাভরী আহ্বান জানিয়েছিলেন, পুরুষ সেবাইত যদি হতে পারে তাহলে মহিলা সেবাইত নয় কেন? দোষ কীসে? ডাক দিয়েছিলেন এবারের সরস্বতী পুজোয় সমাজের এই যাবতীয় অলিখিত নিয়ম, যা প্রজন্মের পর প্রজন্ম ধরে পালন হয়ে আসছে, ঘুণ ধরা চিন্তাধারার সেই জগদ্দল পাথরটাকে নাড়িয়ে দেওয়ার। নিরাশ করেননি অনুরাগীরা। ‘শবরী’ ঋতাভরীর ডাকে সাড়া দিয়েছেন অনেক মহিলাই।

[আরও পড়ুন: নতুন প্রেম থেকে অঙ্কে গোল্লা, সরস্বতী পুজোয় ছোটবেলার গল্প শোনালেন সেলিব্রিটিরা ]

পাটভাঙা শাড়ি পরে, পুরোহিতের আসনে বসে নিয়ম মেনে বাগদেবীর আরাধনায় মেতেছেন মেয়েরা। সেরকমই অভিনেত্রী অপরাজিতা আঢ্যকেও দেখা গেল হলুদ শাড়ি পরে সরস্বতীর আরাধনায় মেতে উঠতে। অপরাজিতা বললেন, “আমার ঈশ্বরকে আমি আমার মতো করেই সেবা করতে চাই। তাই পৌরহিত্যের দায়িত্বটা আমি অনেকদিন আগেই নিয়েছি।” আর যাবতীয় এই প্রচেষ্টা আসলে ঋতাভরী চক্রবর্তীর আগামী ছবি ‘ব্রহ্মা জানেন গোপন কম্মটি’র জন্য। সামনেই মার্চ মাসে নারী দিবস উপলক্ষে মুক্তি পাবে এই ছবি। যেখানে ঋতাভরীকে দেখা যাবে মহিলা পুরোহিতের বেশে। যার ঝলক অবশ্য ইতিমধ্যেই নজর কেড়েছে দর্শকদের। সেই ‘শবরী’র পথ অনুসরণ করেই বাগদেবীর আরাধনায় মেতে উঠেছেন বঙ্গনারীরা।

উইন্ডোজ-এর পেজ থেকে দেখুন ফেসবুক লাইভ

[আরও পড়ুন: মালালার বায়োপিকে কোরানের অসম্মান! ফতোয়া জারি পরিচালকের বিরুদ্ধে ]

The post পাটভাঙা শাড়িতে বাগদেবীর বন্দনায় অপরাজিতা আঢ্য, নেপথ্যে ‘শবরী’ ঋতাভরী appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement