shono
Advertisement

করোনা মোকাবিলায় নয়া উদ্যোগ, প্লাজমা দিতে আগ্রহী সস্ত্রীক টম হ্যাংকস

ভ্যাকসিনের নামও ঠিক করে ফেলেছেন হ্যাংকস। The post করোনা মোকাবিলায় নয়া উদ্যোগ, প্লাজমা দিতে আগ্রহী সস্ত্রীক টম হ্যাংকস appeared first on Sangbad Pratidin.
Posted: 02:36 PM Apr 27, 2020Updated: 02:36 PM Apr 27, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সম্প্রতি করোনা থেকে সেরে উঠেছেন অভিনেতা টম হ্যাংকস ও তাঁর স্ত্রী রিটা উইলসন। এবার করোনা যুদ্ধে শামিল হতে চান তাঁরা। করোনা রোগীদের চিকিৎসার স্বার্থে নিজেদের প্লাজমা দিতে চান বলে জানিয়েছেন সস্ত্রীক টম হ্যাংকস। জানিয়েছেন, তাঁদের প্লাজমা COVID-19 নিয়ে গবেষণার কাজে লাগে, তবে তাঁরা বাধিত হবেন।

Advertisement

টম বলেছেন, “অনেক প্রশ্ন ঘরে বেড়াচ্ছে। এখন কী হবে? কী করা উচিত? সম্প্রতি জানতে পেরেছি আমি আর রিটা করোনার অ্যান্টিবডি আমাদের শরীরে নিয়েই ঘুরে বেড়াচ্ছি। আমাদের কেউ জিজ্ঞাসা করেনি। তবু আমরা বলছি, আমাদের রক্ত কি চাও? আমরা কি প্লাজমা দিতে পারি?” এমনকী তাঁর প্লাজমা থেকে যদি করোনার ভ্যাকসিন তৈরি হয় তবে তার নাম রাখতে চান তিনি ‘হ্যাংক-সিন’।

[ আরও পড়ুন: ‘কোনও পার্টির আয়োজন করিনি’, ভুয়ো তথ্য ছড়ানোর অভিযোগ তুললেন কণিকা ]

টম হ্যাংকস হলেন প্রথম হলিউড সেলিব্রিটি যাঁর শরীরে প্রথম করোনা ভাইরাসের সন্ধান মেলে। এরপর তাঁর স্ত্রী রিটার শরীরেও প্রাণঘাতী এই ভাইরাস পাওয়া যায়। ওয়ার্নার ব্রাদারস প্রযোজিত গায়ক এলভিস প্রেসলির উপর একটি ছবির কাজের জন্য অস্ট্রেলিয়ার গোল্ড কোস্টে গিয়েছিলেন সস্ত্রীক টম হ্যাংকস। সেখানে চলছিল ছবির প্রি-প্রোডাকশনের কাজ। সেখানেই হ্যাংকস এবং রিটা অসুস্থ হয়ে পড়েন। জ্বরের পাশাপাশি সারা শরীরে ব্যথাও ছিল। এই পরিস্থিতিতে নিজেরা সতর্ক হয়েই COVID-19 পরীক্ষা করান। ১১ মার্চ করোনা পরীক্ষার পর থেকে অস্ট্রেলিয়াতেই চিকিৎসাধীন ছিলেন তাঁরা। পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসার পর অভিনেতা নিজেই সার্জিক্যাল মাস্ক, গ্লাভসের ছবিসমেত টুইট করেন। তাঁদের দু’জনকে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভরতি করা হয়। সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পর অস্ট্রেলিয়ারই এক প্রান্তিক অঞ্চলের বাড়িতে সেলফ কোয়ারেন্টাইনে ছিলেন তাঁরা। সম্প্রতি সুস্থ হয়ে তাঁরা দেশে ফিরেছেন। তারপর প্লাজমা থেরাপির সাফল্যের কথা সামনে আসার পরই নিজেদের প্লাজমা দান করার জন্য উৎসাহ প্রকাশ করেছেন টম হ্যাংকস ও রিটা উইলসন।

[ আরও পড়ুন: করোনার ছায়ায় ‘অ্যাপেল ট্রি’, বজায় রইল নন্দিতা-শিবপ্রসাদ ম্যাজিক ]

The post করোনা মোকাবিলায় নয়া উদ্যোগ, প্লাজমা দিতে আগ্রহী সস্ত্রীক টম হ্যাংকস appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement