shono
Advertisement

বানচাল নাশকতার ছক, বাংলাদেশে গ্রেপ্তার কুখ্যাত জেএমবি জঙ্গি

বড়সড় ধাক্কা খেল জেএমবি। The post বানচাল নাশকতার ছক, বাংলাদেশে গ্রেপ্তার কুখ্যাত জেএমবি জঙ্গি appeared first on Sangbad Pratidin.
Posted: 11:49 AM Oct 24, 2017Updated: 01:43 PM Jul 13, 2018

সুকুমার সরকার, ঢাকা: সন্ত্রাস বিরোধী অভিযানে ফের বড়সড় সাফল্য পেল বাংলাদেশ। এবার নিরাপত্তারক্ষীদের জালে পড়ল কুখ্যাত জঙ্গি সংগঠন জেএমবি-র শীর্ষ নেতা মুজাফফর হোসেন।

Advertisement

[সন্ত্রাসে অর্থ জোগান, এনআইএ-র জালে হিজবুল প্রধান সালাউদ্দিনের ছেলে]

পুলিশ সূত্রে খবর, সোমবার যশোরের পাগলাদহ গ্রাম থেকে গ্রেপ্তার করা হয় জঙ্গিনেতা হোসেনকে। যশোরের পুলিশ সুপার আনিসুর রহমান জানান, অনেকদিন থেকেই ওই জঙ্গিনেতার খোঁজ চালাচ্ছিল পুলিশ। এদিন পাগলাদহ এলাকায় জঙ্গিদের একটি ডেরার সন্ধান পান গোয়েন্দারা। খবর পাওয়ার পর দ্রুত ছকে ফেলা হয় অভিযানের নকশা। কোনওমতেই যেন ওই জঙ্গি পালাতে না পারে সেই ব্যবস্থা করা হয়। পালানোর সব পথ বন্ধ করে মোতায়েন করা হয় বাহিনী। ফলে একপ্রকার কোণঠাসা হয়ে পড়ে জঙ্গি মুজাফফর হোসেন। তারপর ওই ডেরায় অভিযান চালান পুলিশের সন্ত্রাসদমন শাখার আধিকারিকরা। প্রায় তিন ঘণ্টা ধরে চলা অভিযানের পর জালে পড়ে কুখ্যাত ওই জঙ্গি।

অভিযান চলাকালীন ওই জঙ্গিঘাঁটি থেকে বিশাল পরিমাণের বিস্ফোরক উদ্ধার করা হয়। মনে করা হচ্ছে যশোর ও রাজধানী ঢাকায় বড়সড় নাশকতামূলক কার্যকলাপের ছক কষছিল ওই জঙ্গি। তার গ্রেপ্তারিতে ভেস্তে যায় সেই পরিকল্পনা। তাৎপর্যপূর্ণভাবে বাংলাদেশ সফরে রয়েছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ। এরই মধ্যে ওই জঙ্গির গ্রেপ্তারিতে উদ্বেগ ছড়িয়েছে সে দেশের নিরাপত্তা মহলে। উল্লেখ্য, কয়েকদিন আগেই সংবাদমাধ্যমে একটি চাঞ্চল্যকর তথ্য সামনে আসে। জানা যায়, নিরাপত্তারক্ষীদের তৎপরতায় বানচাল করা হয় প্রধানমন্ত্রী হাসিনাকে হত্যা করার এক পরিকল্পনা। ওই ষড়যন্ত্রের নেপথ্যে জেএমবি-র হাত ছিল বলে মনে করা হচ্ছে।

[বেশ কয়েকদিন অভুক্ত ছিলেন, বাধাও দিতে পারেননি বিশাখাপত্তনমের নির্যাতিতা]

The post বানচাল নাশকতার ছক, বাংলাদেশে গ্রেপ্তার কুখ্যাত জেএমবি জঙ্গি appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement