shono
Advertisement

‘এটা স্বৈরাচার! ভুল-ঠিক জ্ঞান…’, জাভেদের কটাক্ষের মাঝেই ‘অ্যানিম্যাল’ বিতর্কে রণবীরের পাশে টোটা

'অ্যানিম্যাল' ছবি নিয়ে কী বলছেন টোটা রায়চৌধুরী?
Posted: 01:53 PM Jan 08, 2024Updated: 05:50 PM Jan 08, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্যাশবাক্স উপচে পড়লেও ‘অ্যানিম্যাল’ (Animal) ছবির বেশ কিছু বিতর্কিত দৃশ্য নিয়ে দর্শকদের একাংশের ক্ষোভ কিন্তু এখনও ছাই চাপা আগুনের মতোই হয়ে রয়েছে। জাভেদ আখতার সম্প্রতি রণবীর কাপুরের ‘অ্যানিম্যাল’ ছবিকে বিপজ্জনক বলেছিলেন। বর্ষীয়ান গীতিকারকে পালটা দিয়েছেন নির্মাতারাও। সেই বিতর্কের আবহেই এবার রণবীর কাপুরের (Ranbir Kapoor) ‘অ্যানিম্যাল’-এর পাশে দাঁড়ালেন টোটা রায়চৌধুরী (Tota Roy Chowdhury)।

Advertisement

‘রকি অউর রানি কি প্রেম কাহানি’ সিনেমা মুক্তি পাওয়ার পর থেকেই টোটা রায়চৌধুরীর প্রশংসায় পঞ্চমুখ সকলে। বলিপাড়ায় তাঁর সফর নতুন না হলেও করণ জোহরের হাত ধরে বঙ্গসন্তান এখন প্রযোজক-পরিচালকদের পছন্দের তালিকায়। সেই অভিনেতাই এবার বিতর্কের আবহে ‘অ্যানিম্যাল’-এর হয়ে সুর চড়ালেন।

টোটা রায়চৌধুরীর মন্তব্য, “দর্শক হিসেবে আমি যখন সিনেমা দেখতে যাই, আমি শুধু ভালো লাগা কিংবা খারাপ লাগাটাকে ব্যক্ত করি। কিন্তু কখনওই মতামত দিই না যে, এটা করা উচিত। ওটা হলে ভালো হত। এটা ঠিক কিংবা এটা ভুল…! আমি অন্যের দৃষ্টিভঙ্গির হয়ে বলার কে? আর কে কীভাবে সিনেমা বানাবেন, সেটা বলারই বা আমি কে? এটা তো একপ্রকার স্বৈরাচার। আমি বিনম্রভাবেই আমার মতামত জানাতে পছন্দ করি। কিন্তু কোনওদিনই কোনও পরিচালককে গিয়ে বলব না যে, আপনি এটা ভুল করেছেন।” পাশাপাশি অভিনেতার সংযোজন, “সিনেমার কিছু দৃশ্য নাড়িয়ে দিয়েছে। প্রত্যেকে ভালো অভিনয় করেছেন। ‘অ্যানিম্যাল’ দেখে বুঝেছি যে কেন এই বিপুল অঙ্কের ব্যবসা করেছে।”

[আরও পড়ুন: ‘আত্মনির্ভর ভারতকে হুমকি নয়’, মালদ্বীপ ইস্যুতে সুর চড়িয়ে এক ঢিলে দুই পাখি মারলেন অমিতাভ]

এরপরই টোটার মন্তব্য, “সিনেমায় মহিলাদের অন্যভাবে দেখানোয় হয়তো কারও কারও আপত্তি থাকতেই পারে। আমি বুঝি। কিন্তু তার জন্য সুষ্ঠ আলোচনার প্রয়োজন। তবে পরিচালককে জ্ঞান দেওয়া উচিত নয়। ফিল্ম ইন্ডাস্ট্রির অঙ্গ হিসেবে আমি ছবিটাকে সমর্থন করি। নইলে কাল কেউ এসে বলবে, আপনার তো রকি রানি এরকম বানানো উচিত ছিল। ‘অ্যানিম্যাল’ নিয়ে নানা মুনির নানা মত রয়েছে। কারও ভালো লেগেছে, কারও খারাপ। কিন্তু এটা বুঝতে হবে যে, সিনেমাটা তো পরিচালকের দৃষ্টিভঙ্গি থেকে বানানো। অন্য কারও নয়।” টোটার এই মন্তব্য জাভেদ আখতারের উদ্দেশেই কি?

কারণ, নাম না করেই শুক্রবার ‘অ্যানিম্যাল’ সিনেমাকে কটাক্ষ করে জাভেদ আখতার (Javed Akhtar) বলেছিলেন, “কোনও সিনেমা যেখানে মহিলাদের জুতো চাটতে বলে কিংবা তাঁদের থাপ্পড় মারার বিষয়টাকে মহিমান্বিত করে দেখায়, আর সেই ছবি যখন সুপারহিট হয়, তখন এটা বিপজ্জনক ছাড়া আর কিছুই নয়।” সেই আবহেই এক জাতীয় সংবাদমাধ্যমের সাক্ষাৎকারে ‘অ্যানিম্যাল’-এর পাশে দাঁড়ালেন টোটা রায়চৌধুরী।

[আরও পড়ুন: লোকসভা ভোটের আগে আচমকাই রণবীর-আলিয়ার বাড়িতে RSS নেতা, কেন?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement